বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আজ যশোর যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আজ যশোর যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । যশোরে তিনি বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৭ তে অংশ নিবেন এবং একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং-এর পাঠানো সফরসূচি থেকে এসব তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর রোববার সকাল ১১টায় প্রধানমন্ত্রী যশোর পৌঁছাবেন। এরপর বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৭ অংশ নেবেন তিনি।

বিকাল ৩টায় যশোর ঈদগাহ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি।

প্রধানমন্ত্রী যশোরে যেসব উন্নয়ন কাজের উদ্বোধন করবেন সেগুলো হলো- কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (প্রথম পর্যায়), তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ‘নির্বাচিত বেসরকারি কলেজগুলোর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় সদর উপজেলার আমদাবাদ কলেজ, শার্শা উপজেলার পাকশিয়া কলেজ ও বাঘারপাড়া উপজেলার বাঘারপাড়া ডিগ্রি কলেজে নির্মিত দোতলা ভবনের তৃতীয় ও চতুর্থ তলার সম্প্রসারণ কাজ; মনিরামপুর উপজেলায় ৫০০ আসনের শহীদ মশিয়ুর রহমান অডিটোরিয়াম-কাম মাল্টি পারপাস হল নির্মাণ; যশোর পাবলিক লাইব্রেরির উন্নয়ন প্রকল্প; যশোর মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক ভবন নির্মাণ; হৈবতপুর, নরেন্দ্রপুর, মহাকাল, ও পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; যশোরের পুলিশ সুপার ভবন ও পুলিশ হাসপাতাল নির্মাণ; শেখ রাসেলের ভাস্কর্য নির্মাণ; শহরের ১৩ কিলোমিটার সড়ক ও ২২ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ; ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ এবং অভয়নগরের মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজ।

এছাড়া, তিনি ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প; যশোর-বেনাপোল ও যশোর-খুলনা জাতীয় মহাসড়কের যশোর অংশ (পলাশবাড়ী হতে রাজঘাট অংশ) প্রশস্তকরণ প্রকল্প; কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ; যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ; শহরের ২৫ কিলোমিটার সড়ক ও ২৪ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ; নগরীর হামিদপুর কম্পোস্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট , বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল সেল নির্মাণ; ঝিকরগছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ; বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যুরাল স্থাপন এবং শেখ রাসেল জিমনেসিয়াম ভবন ও ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ