বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বগুড়া জেলা ইজতেমা : জুমার নামাজে লাখো মুসল্লির ভিড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিহার মামদুহ
প্রতিবেদক

আজ বগুড়া জেলা ইজতেমার দ্বিতীয় দিনে জুমার জামাতে লাখো মুসল্লির সম্মিলন ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা বলছে, সকাল ১০ থেকে আশ-পাশের এলাকা থেকে মুসল্লিরা জুমা আদায়ের জন্য আসতে শুরু করে। বেলা ১২টার মধ্যে মাঠ ভরে যায়।

জেলা ইজতেমা উপলক্ষ্যে বগুড়ার বৃহত্তর জুমার জামাতে অংশ নিয়েছে প্রায় ৩ লাখ মানুষ।

গত বৃহস্পতিবার বগুরা জেলা সদরের ঝোপগাড়িতে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী ইজতেমা শেষ হবে আগামীকাল সকালে।

বগুড়ায় স্মরণকালের এই সর্ববৃহৎ জুম্মার নামাজের জামাতে  অংশ নেন শিশু কিশোর থেকে সব বয়সী মানুষেরা। বেলা আড়াইটায় জুম্মার নামাজ আদায় করা হয়।

জুম্মার এই জামাতে ঈমামের দায়িত্ব পালন করেন তাবলিগ জামাতের কেন্দ্রীয় সুরা সদস্য মাওলানা রবিউল হক। এছাড়াও তিনি শুক্রবার ফজর নামাজের পর বয়ান করেন।

আয়োজক তাবলিগ জামাতের সদস্য শাহীন হোসেন জানান, শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১ টার মধ্যে আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে আঞ্চলিক এই বিশ্ব উজতেমা সম্পন্ন হবে।

শনিবার ফজরের নামাজ পর বয়ান করবেন মাওলানা ইউসুফ আলী। এরপর আখেরি মোনাজাতের আগে হেদায়েতের বয়ান করবেন মাওলানা আব্দুল মতিন।

সবশেষে আখেরি মোনাজাত এর দোয়া  করবেন মাওরানা রবিউল হক।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ