শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ধর্মহীন শিক্ষাব্যবস্থা নাস্তিকতার দিকে ঠেলে দিচ্ছে: আল্লামা আহমাদ শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী, হাটহাজারী প্রতিনিধি: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমাদ শফী বলেছেন, বাংলাদেশে মুসলমানদের ধর্মবিশ্বাস, মূল্যবোধ এবং নীতি-নৈতিকতাকে মুছে ফেলার লক্ষ্যই কুরআনের শিক্ষা থেকে মুসলিম সন্তানদের দূরে রাখার চক্রান্ত করা হচ্ছে।

শিক্ষানীতি ধর্মহীন করা হচ্ছে। ফরজ আমল জিহাদকে পাঠ্যবই থেকে বাদ দিয়ে উপনৈবেশিক সনাতনী আচার, অর্চনা, উৎসব ও উদযাপনকে সংস্কৃতি চর্চার নামে পাঠ্যবইয়ে স্থান দেয়া হচ্ছে। ফলে শিক্ষার্থীরা নাস্তিকতার পথে হাঁটছে। এমন চক্রান্ত কখনো বরদাশত করা হবে না।

হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয় ময়দানে অনুষ্ঠিত বৃহত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি ও সেবামূলক সংগঠন আল-আমিন সংস্থার ৩দিনব্যাপি তাফসীর মাহফিলের সমাপনী দিবস (২৯ডিসেম্বর) শুক্রবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হেফাজত আমীর আল্লামা শাহ আহমাদ শফী আরো বলেন, কুরআনি শিক্ষা বাদ দিয়ে ধর্মহীন, নৈতিকতাহীন শিক্ষাব্যবস্থার ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এমন সকল ঘৃণিত অপকর্মের কেন্দ্রে পরিণত হয়েছে যা বলার ভাষা আমাদের নেই। দেশে ঘুষ ও দুর্নীতির যে সয়লাব চলছে তা সম্প্রতি শিক্ষামন্ত্রীর বক্তব্যের মাধ্যমে প্রমাণিত হয়েছে।

৩দিনব্যাপি তাফসীর মাহফিলের সমাপনী দিবস আরো বয়ান করেন, মাওলানা মামুনুল হক, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা, মাওলানা মুহাম্মাদ আনাস মাদানী, মাওলানা আব্দুল বাসেত খান, মুফতী সোলায়মান, মুফতী রাশেদ, মুফতী আবু সাঈদ, মাওলানা শেখ আহমদ, মাওলানা ইসমাঈল খান মেখলী প্রমুখ।

এসএস/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ