শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘সিরাতুন্নাবী সা. কুইজ’র সৌভাগ্যবান ২৮ জন বিজয়ী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষ্যে শিশুকিশোর ও তরুণদের সিরাতচর্চায় উদ্বুদ্ধ করতে উত্তর আমেরিকার জনপ্রিয় ইসলামিক টেলিভিশন Itvusa ও ourislam24.com এর যৌথ উদ্যোগে আয়োজন করে ‘সিরাতুন্নাবী সা. কুইজ’।

মাসব্যাপী এ আয়োজনে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের দেশ-বিদেশের বিপুল সংখ্যক অংশগ্রহণ করেন। এ আয়োজনে প্রতিদিন একটি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে একজন পাঠক জিতে নেন ৩০০ টাকার বই।

গত ২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাজধানীর জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাইঞ্জে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উপস্থিত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

সিরা চর্চার এ উদ্যোগের সহযোগিতায় ছিল উত্তর আমেরিকার জনপ্রিয় ইসলামিক চ্যানেল আইটিভি (ইউএস) ও  অভিজাত প্রকাশনা সংস্থা মাকতাবাতুল আখতার।

আইটিভি (ইউএস)-এর সিও মাওলানা মোহাম্মাদ শহিদুল্লাহ বলেন, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলাম আয়োজিত মাসব্যাপী সিরাতচর্চার বর্নাঢ্য এই আয়োজনের উদ্যোক্তা হতে পেরে আমরা আনন্দিত।

আশা করি, তাদের এই আয়োজন শিশু-কিশোর ও তরুণদের মাঝে মহানবীর আদর্শ ছোট্ট পরিসরে হলেও ছড়িয়ে দিতে সক্ষম হয়েছে।

তিনি সিরাত কুইজ বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিভাবান বিজয়ীদের আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন।তরুণরাই আগামী দিনের সমাজ নির্মাণের কাণ্ডারী । মানবতার নবী মোহাম্মাদ সা. এর আদর্শ ধারণ করে তারা  ভবিষ্যৎকে আরও সুন্দর করে তুলবে।

এ সময় তিনি  আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম-এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং আগামীতেও এমন আয়োজন অব্যাহত রাখতে অনুরোধ করেন।

আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব  দেশ বিদেশের পাঠক, শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, শিশু-কিশোরদের সিরাতচর্চায় আগ্রহী করে তোলা ও মানবতার নবী মোহাম্মাদ সা. এর আদর্শ সমাজে ছড়িয়ে দেয়াই মাসব্যাপী এই আয়োজনের উদ্দেশ্য ছিল। মোবারক এই আয়োজনে আওয়ার ইসলামের পাশে থাকার জন্য বিশেষ করে আইটিভি (ইউএস)-এর প্রতি কৃতজ্ঞতা, সাথে সাথে মাকতাবাতুল আখতারকেও।

‘সিরাতুন্নাবী সা. কুইজ’র  ২৮ জন সৌভাগ্যবান বিজয়ী -

১. বদরুল হাসান
২. মাহবুব রহমান
৩. ওয়ালিউল্লাহ
৪. আব্দুল করিম
৫. আব্দুল ওয়াদুদ
৬. এলিয়ানা আলভী
৭. হিশাম সাদী
৮. জাহিদুল হাসান
১১. মুহাম্মদ আহসান
১২. আতিক ফারুক
১৩. আবদুল হান্নান
১৪ নূর জাহান ইসলাম
১৫. এইচ এম খালেদ সাইফুল্লাহ।
১৬. রাশেদ হাসান
১৭. মাহমুদুল হক জালীস
১৮. জুনায়েদ হাসান রানা
১৯. আবদুল কাইয়ুম শেখ
২০ মিনহাজুল হক
২১. নায়েব আওলাদ হোসাইন
২২. মোহাম্মাদ তারেক
২৩. সন্দিপন সাহাদাত
২৪. মুহা. আমানতুল্লাহ
২৫. শরিফ আহদ
২৬. মোহাম্মাদ নাসির খান
২৭. দিশা আহমদ
২৮. ইয়াসির আব্দুল্লাহ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ