বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

মার্কিন জেরুসালেম-নীতির সমালোচনা করলেন অর্থডক্স চার্চের প্রধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম, ডেস্ক : গ্রিক অর্থডক্স ফেনার জেলার প্যাট্রিয়াক বার্থলোমে জেরুসালেমে পবিত্র নগরীর মর্যাদার রক্ষার আহ্বান জানিয়ে বলেন,  জেরুসালেমের সব খ্রিস্টান শুধু অর্থডক্স নয়, ক্যাথলিক ও আর্মেনিয়ানসহ সবাই একই মত পোষণ করেন।

রোববার তুরস্কের ইস্তাম্বুলে ক্রিসমাস ধর্মসভার বক্তৃতায় মার্কিন যুক্তরাষ্ট্রের জেরুসালেমকে ইসরাইলের রাজধানী বানানোর উদ্যোগের সমালোচনা করে তিনি এ কথা বলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের জেরুসালেমকে ইসরাইলের রাজধানী বানানোর উদ্যোগের সমালোচনা করেছেন।

তিনি প্রশ্ন করেন, মধ্যপ্রাচ্য ইতোমধ্যে বহু সমস্যায় জর্জরিত, সেখানে নতুন করে সংকট তৈরি করতে হবে কেন? তিনি ইস্তাম্বুলের ফেনার জেলার প্যাট্রিয়াক বার্থলোমে সম্প্রতি জেরুজালেমের প্যাট্রিয়াক থিওফিলোজের সঙ্গে দেখা করে একমত পোষণ করেছেন যে জেরুজালেম অবশ্যই সব বিশ্বাসের লোকের জন্য নিরাপদ শহর হিসেবে থাকবে।

একই সফরে তিনি ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাতে ফিলিস্তিনবাসীর জন্য শান্তিপূর্ণ ২০১৮ সালের শুভ কামনা জানিয়েছেন।

উল্লেখ্য, চলতি বছরের ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আনুষ্ঠানিকভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতি দেন এবং তেল আবিব থেকে সেখানে দূতাবাস স্থানান্তরের ঘোষণা দেন। ২১ ডিসেম্বর জাতিসংঘে সাধারণ পরিষদের এক জরুরি বৈঠকে জেরুজালেম ইস্যুতে ভোটাভুটি অনুষ্ঠিত হয়। এতে ১৭২ দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের ঘোষণাকে ‘বাতিল ও প্রত্যাখ্যান’ করে একটি রেজ্যুলেশন পাস হয়।

সূত্র: আন্দারুস এজেন্সি, পরিবর্তন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ