বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


দাওয়াতের উদ্দেশ্যে পোপকে বই হাদিয়া দিয়েছেন: আল্লামা মাসঊদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দাওয়াতের উদ্দেশে পোপ ফ্রান্সিসকে ইসলামি বই হাদিয়া দিয়েছেন বলে জানিয়েছেন আল্লামা ফরিদ উদ্দীন মাসঊদ।

আল্লামা মাসঊদ বলেন, আমি পোপকে ইসলামের, তাওহীদের কিছু বই হাদিয়া দিয়েছি। দাওয়াতের উদ্দেশে তাকে দেয়া বই সে পড়বে কিনা সেটা তো আমি জানি না। আমার চেষ্টাটুকু আমি করেছি

সম্প্রতি ক্যাথলিক খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ফ্রন্সিস বাংলাদেশ সফরে এলে সর্বধর্মীয় এক ধর্মীয় সম্মেলেনে আল্লামা ফরিদ উদ্দিন মাসঊদ অংশ গ্রহণ করলে এ নিয়ে বিভিন্ন মহলে তার বেশ সমালোচনা হয়।

সম্প্রতি এ নিয়ে মুখ খুলেছেন বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যা বাংলাদেশ এর চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেছেন, দাওয়াতের মানসিকতা নিয়েই পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছি। আমি পোপকে ইসলামের, তাওহীদের কিছু বই হাদিয়া দিয়েছি। দাওয়াতের উদ্দেশে তাকে দেয়া বই সে পড়বে কিনা সেটা তো আমি জানি না। আমার চেষ্টাটুকু আমি করেছি।

সমালোচনাকারীদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, পোপকে ইসলাম বিষয়ে, তাওহীদ বিষয়ে এই দাওয়াত পৌঁছানোর দায়িত্ব কে পালন করবে বলুন।আমার মতো একজন আলেমেরই তো উচিত তার কাছে দাওয়াত নিয়ে যাওয়া।

আল্লামা মাসঊদ আক্ষেপ করে বলেন, আমার কপালটাই আল্লাহ তাআলা এমন বানিয়েছেন যে নতুন কিছু করলেই কেউ তা মেনে নিতে পারে না। সাম্প্রদায়িক মনোভাবের তীর ছুড়তে থাকে। পরে ধীরে ধীরে একসময় বুঝতে পারে।

একজন রোহিঙ্গা মুসলমানের সঙ্গে তিনি আল্লাহর দরবারে হাত তুলেছেন জানিয়ে বলেন, যিনি দুআ করছিলেন তিনি তো আমার মুসলিম রোহিঙ্গা ভাই। আমি তার সঙ্গে দুআয় হাত তুলেছি। রোহিঙ্গা মুসলিম ভাই একত্মবাদের প্রতি আহ্বান জানিয়ে যে সুন্দর দুআ করেছেন তাতে আমি অভিভূত হয়েছি।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ