বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

আবৃত্তি ও উপস্থাপনা কর্মশালা কোর্সে ভর্তি চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বর্তমান সময়ে স্মার্ট ও চ্যালেঞ্জিং পেশা আবৃত্তি ও উপস্থাপনা। তবে এই পেষায় ক্যারিয়ার গড়া সবার দ্বারা সম্ভব নয়। কেবল ক্রিয়েটিভ চিন্তাশীলরাই এই ধরণের পেষায় যুক্ত হতে পারেন।

আবৃত্তি ও উপস্থাপনার ক্ষেত্রে প্রমিত উচ্চারণ সম্পর্কে অবশ্যই আপনার ধারণা থাকতে হবে। এমনকি ভাল আবৃত্তি, গান ও অভিনয় করতেও প্রমিত উচ্চারণের প্রয়োজন। এই প্রমিত বাংলা শেখার উত্তম জায়গা হল ঢাকা কেন্দ্রিক আবৃত্তির সংগঠনগুলো।

বছরের প্রায় সব সময়ই এখন কোন না কোন সংগঠনের ভর্তি কার্যক্রম চলে। এছাড়া, বিভিন্ন বিখ্যাত আবৃত্তি শিল্পীরাও প্রশিক্ষণ দিয়ে থাকেন।

আবৃত্তিশিল্পী ও উপস্থাপক মোস্তাফিজুর রহমান-এর পরিচালনায়, প্রমিত উচ্চারণ, বাচনিক উৎকর্ষ, আবৃত্তি ও উপস্থাপনার এমনই এক কোর্সের আয়োজন করেছে  ‘দাবানল শিল্পিগোষ্ঠী’। আগামী ৫ জানুয়ারী থেকে শুরু কর্মশালা চলবে পরবর্তী ৩ মাস পর্যন্ত।

যা শেখানো হবে
প্রমিত উচ্চারণ
স্বরচর্চা
আবৃত্তি নির্মাণ
উপস্থাপনা
মাইক্রোফোনের ব্যবহার

ক্লাস শুরু : ৫ জানুয়ারী 2017
ক্লাসের সময় : প্রতি শুক্রবার সকাল ১০ টায়
ক্লাসের স্থান : ‘দাবানল শিল্পিগোষ্ঠী’ কেন্দ্রীয় অফিস ১৬ বিজয়নগর (৪র্থ তলা) ঢাকা।
কর্মশালা ফি : ১৫০০ টাকা।
যোগাযোগ : 01670114541/01729179215

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ