রবিবার, ২৪ জুন ২০১৮

জেরুজালেম হবে মুসলমানদের ঐক্যের কেন্দ্রবিন্দু: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

OURISLAM24.COM
ডিসেম্বর ২৫, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, মুসলমানদের প্রথম কেবলা জেরুজালেমকে মুক্ত করতে প্রয়োজনে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে। এবং জেরুজালেম হবে মুসলমানদের ঐক্যের কেন্দ্রবিন্দু

তিনি বলেন, আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণা কোনভাবেই মেনে নেয়া হবে না। এই স্বীকৃতি বিশ্বমুসলিমের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণের শামিল। বিশ্বমুসলিমকে আমেরিকার কাছে তেল বিক্রি বন্ধসহ পর্যায়ক্রমে আমেরিকান সকল পণ্য বর্জন করতে হবে।

তিনি বিশ্ববাসীর প্রতি আমেরিকার বিরুদ্ধে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়ে বলেন, সারাবিশ্ব থেকে আমেরিকার দূতাবাস বন্ধ করতে হবে। ট্রাম্পের সকল কার্যক্রম ও পরিকল্পনাই হচ্ছে বিশ্ব থেকে কিভাবে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা যায়।

তিনি বলেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করতে দেয়া হবে না। বাংলাদেশ এবং সারাবিশ্বে ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলনের মাধ্যমে এ ঘোষণা প্রতিহত করা হবে।

গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট লুৎফুর রহমান শেখ, মাওলানা আতাউর রহমান আরেফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।