বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ময়মনসিংহ আঞ্চলিক ইজতেমা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনাইদ শোয়েব
বিশেষ প্রতিবেদক

ময়মনসিংহে চতুর্থবারের মত তাবলিগ জামায়াতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হয়েছে।

আজ শনিবার দুপুর ১২ টা ২০ মিনিটে কাকরাইলের বিশিষ্ট আলেমে দীন মাওলানা রবিউল হক এ মোনাজাত পরিচালনা করেন। এ সময় বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

আয়োজকগন জানান, তিনদিনের এই ইজতেমায় পাঁচ লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লী দীনের বয়ান শুনেন এবং মোনাজতে অংশগ্রহণ করেন।

এবারের এই ইজতেমা থেকে তিন চিল্লা ও এক চিল্লায় ৪ শতাধিক জামায়াতের মুসল্লী দেশের বিভিন্ন উপজেলায় রওনা হয়েছেন।

এছাড়াও, ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, র‌্যাব-১৪ ময়মনসিংহ অধিনায়ক লে. কর্ণেল শরীফুল ইলাম ময়মনসিংহ পৌরসভা মেয়র ইকরামূল হক টিটু প্রমুখ।

ময়মনসিংহ বাইপাস সড়কের বাড়েরাস্থ প্রায় ৫০ একর জমিতে নির্মিত প্যান্ডেলে তিনদিনের ইজতেমায় কাকরাইলসহ তাবলীগ জামায়াতের বিশিষ্ট মুরুব্বীগণ বয়ান করেন। দুনিয়ার মানুষ কিভাবে আল্লাহমুখী ও ঈমানওয়ালা হয়, জাহান্নাম থেকে রক্ষা পেয়ে জান্নাতে যেতে পারে এই লক্ষ্য নিয়ে ইজতেমায় বয়ান করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, পুলিশের পক্ষ থেকে মুসল্লীদের সার্বিক নিরাপত্তায়,সন্ত্রাস ও নাশকতাসহ অপরাধ দমনে পুরো ইজতেমা মাঠে সিসি ক্যামেরা, গোয়েন্দা নজরদারি, ওয়াচ টাওয়ার বসিয়ে নজরদারিসহ ৬ শতাধিক পুলিশ মোতায়েন করা ছিলো।

প্রসঙ্গত ময়মনসিংহ জেলায় ২০০৩ সালে প্রথম আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হয়। এরপর ক্রমান্বয়ে ২০০৮ ও ২০১৫ সালে দ্বিতীয় ও তৃতীয় এবং ২০১৭ সালের ২১-২৩ ডিসেম্বর ৪র্থ জেলা ইজতেমা অনুষ্ঠিত হলো । আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ