শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সিলেট আলিয়া মাদরাসার পাশে পাবলিক টয়লেট নির্মাণ বন্ধে মেয়রের আশ্বাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাদরাসা শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে সিলেট সরকারি আলিয়া মাদরাসার পাশে পাবলিক টয়লেট নির্মাণ বন্ধের আশ্বাস দিয়েছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ।

সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিকুল হাদীর মধ্যস্থতায় নগর ভবনে আলিয়া মাদরাসার শিক্ষার্থীদের সাথে ঘন্টা ব্যাপী বৈঠক শেষে তিনি এ আশ্বাস দেন।

তিনি বলেন, সিলেট সরকারি আলিয়া মাদরাসা একটি প্রাচীন ও স্বনামধন্য দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠান। মাদরাসার দেয়াল ভেঙ্গে পাবলিক টয়লেট নির্মাণ এখন বন্ধ আছে। ধর্মীয় শিক্ষার শত বছরের পুরনো এই প্রতিষ্ঠানে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে না।

উল্লেখ্য, সম্প্রতি ওয়াটার এইড নামে একটি এনজিওর সহায়তায় সিভিল সার্জন ও মাদরাসার অভ্যন্তরে পাবলিক টয়লেট নির্মাণের সিদ্ধান্ত নেয় সিলেট সিটি কর্পোরেশন।

দেয়াল ভেঙ্গে মাদরাসার পরিবেশ নষ্ট করে টয়লেট নির্মাণের উদ্যোগ নেয়ায় মাদরাসা কৃর্তপক্ষ ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এ নিয়ে বিক্ষোভ প্রদর্শনও হয়।

বৈঠকে উপস্থিত শিক্ষার্থীরা জানান, পরিস্থিতি বিবেচনা করে মাদরাসার ঐতিহ্য ও সম্মান রক্ষার্থে সিটি মেয়র আরিফুল হক চৌধূরী টয়লেট নির্মাণ কাজ বন্ধের আশ্বাস দিয়েছেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ