শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


টাঙ্গাইলে ইসলামের নামে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগে ওয়াজ মাহফিল বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম.তারিকুল ইসলাম তাহের
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের দেলদুয়ারে ইসলামের নামে বিভ্রান্তিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে ওয়াজ মাহফিল বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রশাসন, এলাকার সুধী জন, ইমাম সমিতি ও ক্বওমী ওলামা পরিষদের নেতাদের নিয়ে অনুষ্ঠিত এক সভায় মাহফিল বন্ধের সিদ্ধান্ত গৃহিত হয়।

জানা যায়, উপজেলার লাউহাটি ইউনিয়নের তারটিয়া কমলাই গ্রামবাসীর উদ্যোগে মঙ্গলবার বাদ আসর এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে  ড. আশরাফ আলী মোল্লা সিদ্দিকীকে নামক এক ব্যক্তিকে প্রধান বক্তা হিসাবে উল্লেখ করে প্রচারপত্র ছাড়া হয়।

যিনি দীর্ঘদিন থেকে  দেওবন্দ, ক্বওমী, চরমোনাই , তাবলিগ ও বিশ্ব  ইজতেমার বিরুদ্ধে বিষেদাগারসহ ইসলাম সম্পর্কিত বিভিন্ন বিষয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীকারী প্রদান করে আসছিলেন।

এতে এলাকার সুধীজন ও ওলামায়ে কেরাম ক্ষুব্ধ হয়ে মাহফিল বন্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন। মঙ্গলবার  দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে মাহফিল বন্ধের সিদ্ধান্ত গৃহিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম. ফেরদৌস আহমেদ, ওসি মো. জহিরুল ইসলাম, আওয়ামীলীগ সভাপতি মো. ফজলুল হক, লাউহাটি এলাকার সুধীজন ও জাতীয় পার্টির নেতা প্রিন্সিপাল শফি উদ্দিন বালা, লাউহাটি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ফিরোজ, ডুবাইল ইউপি চেয়ারম্যান মো. ইলিয়াস মিয়া, উপজেলা ক্বওমী ওলামা পরিষদের সভাপতি  মাওলানা আলী আজম খান প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও সাবিনা ইয়াসমিন বলেন, একটি মাহফিল অনুষ্ঠান প্রসঙ্গে এলাকাবাসী ও ওলামায়ে কেরামদের পক্ষ থেকে অভিযোগ আসার পর শান্তির লক্ষে আয়োজনকারী ও অভিযোগকারীদের নিয়ে বৈঠকে বসে মাহফিল স্থগিত করা হয়েছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ