শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


হবিগঞ্জ প্রেসক্লাব উন্মুক্ত করার দাবিতে সাংবাদিকদের অনশন কর্মসূচির ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হবিগঞ্জ জেলা সদরে কর্মরত সকল সাংবাদিকের জন্য হবিগঞ্জ প্রেসক্লাব উন্মুক্তকরণ, অসাংবাদিকদের বহিস্কার ও যোগ্যদের মূল্যায়নসহ ৫ দফা দাবিতে আগামী ২১ ডিসেম্বর অনশন কর্মসূচির ঘোষণা দিয়েছে জেলা সদরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা।

অবস্থান কর্মসূচি পালন করেছেন জেলা সদরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা।

জানা যায়, গত সোমবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত স্থানীয় প্রেসক্লাব ভবনের সামনে একই দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়। পরে অবস্থান কর্ম সূীচ থেকে আগামী ২১ ডিসেম্বর অনশন কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

প্রতিবাদলিপিতে সাংবাদিকরা বলেন, গুটি কয়েক সাংবাদিক প্রেসক্লাবকে কুক্ষিগত করে রেখেছেন। যাদের অনেকেই বর্তমানে কোন মিডিয়ায় কর্মরত নেই। এমনকি তারা সাংবাদিকতা পেশায়ও নেই। ফলে প্রেসক্লাব একটি অকার্যকর প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বক্তারা বলেন- হবিগঞ্জ প্রেসক্লাব একটি ব্যাক্তিগত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যা গুটি কয়েকজন সাংবাদিকরা ভুগ করছেন।

তারা বলেন, প্রয়োজন ব্যাতিত ২৪ ঘন্টাই প্রেসক্লাব ভবন এমনকি বাথরুম পর্যন্ত তালাবদ্ধ করে রাখা হয়। জাতীয় প্রেসক্লাব কুক্ষিগত মুক্ত হলেও রহস্যজনক কারণে হবিগঞ্জ প্রেসক্লাব কুক্ষিগতই রয়ে গেছে। জাতীয় প্রেসক্লাব যারা দীর্ঘদিন কুক্ষিগত করে রেখেছিল তাদের প্রেত্মত্মারাই হবিগঞ্জ প্রেসক্লাবকে কুক্ষিগত করে রেখেছে। তারা বলেন- প্রেসক্লাবে কোন অনুষ্ঠানে অধিক সংখ্যক লোকের প্রয়োজন হলে নেতাকর্মীরা মাঠ পর্যায়ে সাংবাদিকদের ফোন করেন। এর বাহিরে কোন অনুষ্ঠানে মাঠ পর্যায়ের কোন সাংবাদিককে দাওয়াত দেয়া হয় না।

অবস্থান কর্মসূচীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিন, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি আব্দুল হালীম, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি প্রদীপ দাশ সাগর, একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি শাকিল চৌধুরী, ডিবিসি নিউজ’র জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, ডেইলী ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি মোঃ মুজিবুর রহমান, বাংলা টিভির জেলা প্রতিনিধি ফয়সল চৌধুরী, এসএ টিভি জেলা প্রতিনিধি আব্দুর রউফ সেলিম, দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি মো. মামুন চৌধুরী, দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডট কমের জেলা প্রতিনিধি কাজর সরকার, বিজয় টিভি প্রতিনিধি মাসুক আলী, চ্যানেল এস এর সহকারী জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবন, সিলেট টুডে জেলা প্রতিনিধি শাকিলা ববি, দৈনিক দিনের শেষে জেলা প্রতিনিধি শাহ কামাল সাগর, প্রিয় ডম কমের হবিগঞ্জ প্রতিনিধি এম সজলু, দৈনিক হবিগঞ্জের বাণী’র বিশেষ প্রতিনিধি সাকিব কায়সার, আমার সংবাদের জেলা প্রতিনিধি আব্দুল কাদির প্রমূখ।

এর আগে গত ৩ ডিসেম্বর জেলা প্রশাসক মনীষ চাকমা ও পুলিশ সুপার বিধান ত্রিপুরা এবং ৯ ডিসেম্বর হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের কাছে এসব দাবিতে স্মারকলিপি প্রদান এবং ১৩ই ডিসেম্বর জেলা প্রসাশক কার্যালয়ের সামনে মানববন্ধন পালন করেন সাংবাদিকরা।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ