বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


প্রাশ্চাত্যের অপকালচার মোকাবিলায় চিন্তাশক্তির কোনো বিকল্প নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশিষ্ট ছড়াকার, কবি, গবেষক ও নজরুল গবেষক মহিউদ্দিন আকবর বলেছেন, চিন্তা শক্তি হচ্ছে বর্তমানে সমাজ পরিবর্তনের সবচেয়ে বড় হাতিয়ার। সারা বিশ্বে অস্ত্র যুদ্ধ শেষে এখন চলছে চিন্তাযুদ্ধ।

চাপিয়ে দেয়া হচ্ছে প্রাশ্চাত্য নোংরা সংস্কৃতি ও অপকালচার। প্রাশ্চাত্যের এই অপকালচার মোকাবিলায় চিন্তাশক্তির কোনো বিকল্প নেই।

আজ শনিবার রাজধানীর আলকারীম মিলনায়তনে তরুণ লেখক গবেষক মুফতি মুহাম্মাদ আব্দুর রহমান গিলমান রচিত ‘চিন্তাযুদ্ধ’ নামক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চিন্তাশক্তির মাধ্যমে মানুষের চিন্তা চেতনা, বিশ্বাসের পরিবর্তন ঘটানো এখন সার্বজনীন প্রয়াস। চিন্তাশক্তি ব্যবহার করে প্রাশ্চাত্য অপশক্তি তাদের  নিজস্ব চিন্তা চেতনা ও আদর্শ বিভিন্ন-জাতি ধর্মের মানুষের মাঝে ছড়িয়ে দেয়া হচ্ছে। এক্ষেত্রে আমাদের পদচারণা নেই বললেই চলে। বিশেষ করে এ নিয়ে রচনা ও গবেষণা মোটেও নেই।

তরুণ লেখক মুহাম্মদ আব্দুর রহমান গিলমান এই শূন্যতা পূরনে শুরুর কাজটা করতে পেরেছেন। আমাাদের হাতে চিন্তার খোরাক হিসেবে তুলে দিয়েছেন চিন্তাযুদ্ধ নামক বই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব বইয়ের মোড়ক উন্মোচণ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জিএম রুহুল আমিন। বক্তব্য রাখেন কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল শাইখ ফজলুল করীম মারুফ, মাসিক নকীব সম্পাদক জিয়াউল আশরাফ। মুফতি দেলোয়ার হোসাইন সাকী।

এছাড়াও উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলনের প্রচার সম্পদক আ.হ.ম আলাউদ্দিন, বিশিষ্ট লেখক হানিফ আল হাদি, মুফতি মাঈনুদ্দিন খান তানভীর, আওয়ার ইসলাম সহ-সম্পাদক শাহনূর শাহীন, স্বপ্নসিড়ি সাংস্কৃতিক ফোরামের পরিচালক হুমায়ুন কবীর শাবীব খালেদ সাইফুল্লাহ, নুরুলআমিন প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ