শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আকাবিরের নকশে কদমে কাজ করে গেছেন আল্লামা বরকতপুরী রহ. : আল্লামা মাহমুদুল হাসান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দেশের কওমি মাদরাসা কেন্দ্রিক প্রাচীনতম শিক্ষাবোর্ড সিলেটের আযাদ দীনি এদারার দীর্ঘ সময়ের মহাসচিব আল্লামা আব্দুল বাছেত বরকতপুরীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা ও সবার কাছে তার আত্মার মাগফেরাতের দোয়া কামনা করেছেন মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ীর  মুহতামিম, গুলশান আজাদ মসজিদের খতিব ও মজলিসে দাওয়াতুল হকের আমীর আল্লামা মাহমুদুল হাসান আজ এক শোক বার্তায় বলেন, হযরত বরকতপুরী রহ. হাদিসে রসূলের একজন প্রাজ্ঞ আলেম ছিলেন। দেশ বিদেশের ওলামা মাশায়েখদের একান্ত সোহবতপ্রাপ্তও হয়েছেন। আমি ছাত্রজীবন থেকেই তাকে খুব আপন করে দেখেছি। কওমি শিক্ষা বিস্তারে তার ব্যাপক ভূমিকা প্রশংসার দাবি রাখে।

আল্লামা মাহমুদুল হাসান আরো বলেন, হযরত আব্দুল বাছেত বরকতপুরী রহ. ওলামায়ে দেওবন্দের চিন্তা চেতনা ও আদর্শের নমুনা ছিলেন। এখলাস ও লিল্লাহিয়াতের সাথে আকাবির ও আসলামফের নকশে কদমে কাজ করে গেছেন জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ।সিলেটের এই হাদিসের প্রবাদপুরুষের শেষ বিদায়ে সারাদেশের আলেম-ওলামা ও ছাত্রশিক্ষকদের মাঝে গভীর শোক বিরাজ করছে।

তিনি বাংলাদেশের সমস্ত ওলাময়ে কেরামের প্রতি বিশেষ নিবেদন করে বলেন, আমি  সকলকে অনুরোধ করব, কুরআনুল কারীমের তেলাওয়াত, সুরা ফাতেহা ও সুরা এখলাসের তেলাওয়াত এবং নেক আমলের প্রতিদান তার আত্মার প্রতি নিবেদন করবার জন্য।

মসজিদ, মাদরাসা ও খানকায় হযরত বরকতপুরীর জন্য বিশেষ দোয়া আয়োজনের আহবান জানান তিনি। আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ