শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বিজয়ের মাসে নবরবির ‘বিজয় সন্ধ্যা’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উবায়দুল্লাহ সাআদ: চলছে বিজয়ের মাস, নানা শ্রেণি পেশার মানুষ বিজয় উৎযাপন করছে নানাভাবে
নবরবি'র সাংস্কৃতি কর্মশালার সমাপনি ক্লাস ও নতুন সদস্য বরন উপলক্ষে মহান বিজয়ের মাস ডিসেম্বরে ময়মনসিংহের মাসকান্দায় মা'হাদুদ দাওয়াহ আল ইসলামিয়া প্রাঙ্গণে আয়োজন করা হয় "বিজয় সন্ধ্যা" নামক এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত চলা এই অনুষ্ঠানের উদ্বোধন করেন নবরবির উপদেষ্টা সদস্য মুফতি মুহিবব্বুল্লাহ। সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মুফতি মাহবুবুল্লাহ ।

সংগঠনের পরিচালক গীতিকার, সুরকার,কণ্ঠশিল্পী ইউসুফ বিন মুনিরের সার্বিক তত্ত্বাবধানে, আবৃত্তিকার ও উপস্থাপক কবি ওয়ালিউল ইসলামের সঞ্চালনায় বিশ্বজয়ী হাফেজে কুরআন নাজমুস সাকিবের কণ্ঠে পবিত্র কালামুল্লা'র তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

বিজয় সন্ধ্যায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাওলানা লাবিব আব্দুল্লাহ, মাওলানা আশরাফ আলী, আলেম প্রকৌশলী সাকিব মুস্তানসির, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা ইউসুফ, মাওলানা চৌধুরী নাসির আহমদ, মুফতি আবদুল্লাহ প্রমুখ।

বিশেষ অতিথিবৃন্দ নবরবি আয়োজিত বিজয় সন্ধ্যায় নতুন চারজন সদস্যকে নবরবিতে বরণ করে নেন।

যাদের বরণ করা হয় তারা হলেন, জাতীয় পর্যায়ে পুরস্কার প্রাপ্ত শিল্পী আমির হামযা, কবি ওয়ালিউল ইসলাম, শাদমান ইবনে শহীদ ও আব্দুল হাকীম নাহীদ।

সংগীত পরিবেশন করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন নবরবি'র ইউসুফ বিন মুনির, আমির হামযা, ইয়াসির খান, মুনঈম হাসান, শাদমান ইবনে শহীদ, হোসাইন অাহমদ উসামা সহ বিশিষ্ট শিল্পীবৃন্দ।

সংগীত পরিবেশনায় বিজয় সন্ধ্যায় দেশের গান গুলোকে প্রাধান্য দেয়া হয়। তাই দর্শক-শ্রোতা মহল বিজয় সন্ধ্যা অনুষ্ঠানে বিজয় দিবসের আনন্দ উপভোগ করেছে বলে শ্রোতাদের কাছে জানা যায়।

অনুষ্ঠান উপভোগ করতে একাধিক দর্শকের প্রতিক্রিয়া জানতে চাইলে তারা এমনটি জানান। দেশের গান ছাড়াও বিশেষ বিশেষ পরিবেশনা ছিল অনুষ্ঠানের প্রতিটি পর্যায়। ব্যতিক্রমী একটি কৌতুক অভিনয় ও পরিবেশিত হয়। যা অনুষ্ঠানটি উপভোগে ভিন্ন মাত্রা যোগ করে।

অনুষ্ঠান শেষে শহিদ বুদ্ধিজীবী দিবসের শহিদ ও স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে অনুষ্ঠান সমাপ্ত হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ