শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইশা ছাত্র আন্দোলনের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ ‘পরিচ্ছন্নতা অভিযান’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনাইদ শোয়েব
উত্তরা থেকে

“সুস্থ সুন্দর জীবন ও নগর গড়তে; আমদের শহর পরিচ্ছন্ন রাখি”
এই প্রতিপাদ্য নিয়ে আজ ভোরে ৭ টা থেকে বিমান বন্দর এলাকায় ‘পরিচ্ছন্নতা অভিযান’ কার্যক্রম পরিচালনা করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা উত্তর। ছাত্র আন্দোলনের অনেক নেতা কর্মী এ কার্যক্রমে অংশগ্রহন করে ।

সরেজমিনে দেখা যায়, রেল স্টেশনের সামনের রাস্তায় কেউ ঝাড়ু দিচ্ছে, কেউ বেলচা দিয়ে ময়লা তুলছে, কেউবা আবার ময়লা নিয়ে ডাস্টবিনে ফেলছে। এ অভিযানে অনেক পথচারীও সতস্ফুর্ত অংশগ্রহণ করতে দেখা যায়।

মহান বিজয় দিবসকে সামনে রেখে এ পরিচ্ছন্নতা অভিযান জনমনে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে।
এ কার্যক্রমের লক্ষ্য উদ্দেশ্য জানতে চাইলে ছাত্র আন্দোলন ঢাকা উত্তরের সভাপতি কে এম শরিফুল ইসলাম
বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে পরিচ্ছন্নতা অভিযান নিছক কোন পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযান নয় বরং এটি একটি প্রতীকী অভিযান, যার মূল উদ্দেশ্য হল সমাজ ও রাষ্ট্রকে জঞ্জালমুক্ত করার দৃঢ় প্রত্যয় গ্রহণ করা।

পরিচ্ছন্নতা আভিযান উদ্বোধন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা উত্তরের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদপ্রার্থী অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক হাফেজ আবু হানিফা এবং ঢাকা ১৪ আসনের এমপি পদপ্রার্থী ইশা ছাত্র আন্দোলনের কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব ফরিদ উদ্দিন দেওয়ান।

প্রায় কয়েকঘস্টা ব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শেষে উপস্থিত জনগণকে নিয়ে এক সংক্ষিপ্ত দুয়ার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের দেশব্যাপি পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি আজ বাদ জুমা (১৫ ডিসেম্বর) প্রতি থানায় মুক্তিযুদ্ধে শহিদদের রুহের মাগফিরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল এবং আগামীকাল (১৬ ডিসেম্বর) সকাল ৮ টায় বর্নাঢ্য বিজয় র‌্যালী ও বিকাল ৩টায় মুক্তিযুদ্ধের গল্প পাঠ অনুষ্ঠানের আয়োজন রয়েছে। আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ