শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘ওআইসি দৃঢ় ভূমিকা রাখলে মার্কিন-ইসরাইল ষড়যন্ত্র নস্যাত হতে বাধ্য হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী তিনি বলেছেন, সাম্রাজ্যবাদি শক্তির মুসলিম বিদ্বেষী আগ্রাসী নীতি পরিহার করতে বাধ্য করতে হলে মুসলিম বিশ্বের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প কিছু নেই। আর মুসলিম বিশ্বের ঐক্যবদ্ধ হওয়ার পথে সবচেয়ে বড় বাধা হচ্ছে, দেশে দেশে ক্ষমতা লিপ্সু স্বৈর শাসকরা।

তিনি বলেন, হেফাজতে ইসলাম ঈমান-আকিদা ভিত্তিক একটি বৃহৎ অরাজনৈতিক সংগঠন। হেফাজত ঈমান-আকিদা ও জাতীয় স্বার্থের পাশাপাশি বিশ্বমুসলিমদের স্বার্থ নিয়েও সোচ্চার ভূমিকা পালন করে যাবে।

আজ (১৪ ডিসেম্বর) সকালে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক অধিকৃত ফিলিস্তিনের জেরুসালেম নগরীকে ইসরাইলের রাজধানী হিসেবে বেআইনিভাবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদ এবং এই অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে গতকাল (১৩ ডিসেম্বর) হেফাজতে ইসলামের উদ্যোগে ঢাকাস্থ মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি ব্যাপকভাবে সফল করায় সংগঠনের নেতাকর্মীসহ ঢাকাবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা ও মহান আল্লাহর শোকরিয়া জানিয়েছেন আল্লামা নূর হোসাইন কাসেমী।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, সাম্রাজ্যবাদি আগ্রাসনকে পরাভূত করতে হলে জনগণের প্রত্যাশার সাথে রাষ্ট্রীয় প্রত্যাশারও মিল থাকতে হবে। এখন মুসলিম দেশগুলোতে যেটা হচ্ছে তা হল, জনগণ অন্যায়-অবিচারকে পদানত করতে চায়, কিন্তু সরকারগুলো গদি ঠিক রাখতে অন্যায়-অপরাধকে প্রশ্রয় দিয়ে যাচ্ছে। তারা বিদেশি প্রভুদের পদলেহন করছে।

তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্পকে পবিত্র জেরুসালেম নগরী নিয়ে তার অবৈধ অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য করতে হলে বিশ্বব্যাপী গণপ্রতিবাদ অব্যাহত রাখতে হবে। তাহলে আমাদের নতজানু সরকারগুলোও বাধ্য হবে আন্তর্জাতিক পরিসরে আমেরিকার প্রতি একটা চাপ তৈরির। আর তাতেই কাঙ্খিত সফলতা আসতে পারে।

তিনি সম্প্রতি ওআইসি’র বৈঠকে পূর্ব জেরুসালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষাণার প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, ওআইসি দৃঢ় ভূমিকা রাখলে ফিলিস্তিন নিয়ে মার্কিন-ইসরাইল ষড়যন্ত্র নস্যাত হতে বাধ্য হবে। ওআইসির এমন দৃঢ় ভূমিকার পেছনেও মুসলমানদের গণআন্দোলনকে তিনি কৃতিত্ব দেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, যুক্তরাষ্ট্র সরকারের প্রতি অবিলম্বে এই অন্যায় ঘোষণা প্রত্যাহারের দাবী জানিয়ে বলেন, অন্যথায় শান্তিকামী মানুষের প্রতিবাদ বিক্ষোভের পাশাপাশি আমেরিকান সরকারের প্রতিও বিশ্বব্যাপী ঘৃণা ছড়িয়ে পড়বে।

তিনি বলেন, মুসলমানদের প্রথম কেবলা পবিত্র মসজিদুল আকসাকে ঘিরে গড়ে ওঠা জেরুসালেম নগরী ফিলিস্তিনিদেরই ভূমি। এই ভূমি ইসরাইল অবৈধভাবে জবর দখল করে রেখেছে। বিশ্ব সম্প্রদায় ইসরাইলের এই জবরদখলকে কখনো মেনে নেয়নি। মধ্যপ্রাচ্যে টেকসই শান্তি প্রতিষ্ঠা করতে হলে জেরুসালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করে অবশ্যই স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ