শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


যৌন নিগ্রহে অভিযুক্ত ট্রাম্প প্রার্থীর ভরাডুবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  রিপাবলিকানদের ঘাঁটি হিসেবে পরিচিত আলবামায় লজ্জাজনক ভরাডুবি হয়েছে  রিপাবলিকান সিনেটর প্রার্থী অভিযুক্ত রয় মুরের।

কিশোরীদের যৌন নিগ্রহের জন্য অভিযুক্ত মুরকে জেতানোর জন্য কোমর বেঁধে নেমেছিলেন যৌন নিগ্রহের জন্য অভিযুক্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

কিন্তু রিপাবলিকান দলের সমর্থকরা ভোট বর্জন করে মুর বা ট্রাম্প কারোরই যৌন কেলেঙ্কারিকে আর প্রশ্রয় দিতে রাজি নন তারা।

এ সুযোগে আলবামার ভোটারদের রায়ে দারুণ এক জয় তুলে নিয়েছেন ডেমোক্র্যাট দলের প্রার্থী ডগ জোন্স।

যুক্তরাষ্ট্র সময় মঙ্গলবার নির্বাচনে জয়লাভের পর সিনেটর জোন্স গণমাধ্যমকে বলেন, ডেমোক্র্যাটরা এ জয় দিয়ে আলবামায় ঘুরে দাঁড়াতে চান।

রিপাবলিকান প্রার্থীকে হারিয়ে গত ২৫ বছরের মধ্যে আলবামা থেকে একমাত্র ডেমোক্র্যাট প্রতিনিধি হিসেবে সিনেট সদস্য হলেন জোন্স। ফলে বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে এখন সিনেটে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বেন ট্রাম্প। কারণ তাদের সংখ্যাগরিষ্ঠতা ৫১-৪৯ ব্যবধানে রয়েছে।

জোন্সের জয় আগামী বছরের কংগ্রেশনাল নির্বাচনেও প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

নির্বাচনের প্রচারকালে মুরের বিরুদ্ধে কয়েকজন নারী যৌন নিগ্রহের অভিযোগ তোলেন। তাদের দাবি ছিল, কিশোরী বয়সেই তাদের ওপর যৌন নির্যাতন করেন মুর। এই অভিযোগে রিপাবলিকান শিবির বিভক্ত হয়ে যায়। ভোটারদের মধ্যেও প্রার্থী নিয়ে দ্বিধা বাড়তে থাকে।

মুরের বিরুদ্ধে যৌন নিগ্রহের পাশাপাশি দুবার মার্কিন আইন ভাঙার অভিযোগ রয়েছে।

তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকানদের মধ্যে তার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে রয় মুরকে নির্বাচনী বৈতরণী পার করাতে চেষ্টা করেছিলেন। এমনকি তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পও মুরের পক্ষে মাঠে নেমেছিলেন। কিন্তু ভোটারদের প্রত্যাখ্যানে মুরের লজ্জাজনক পরাজয়ে সব চেষ্টা ভেস্তে গেল।


সম্পর্কিত খবর