সোমবার, ১৬ জুলাই ২০১৮

‘মুফতী আমিনী রহ. ছিলেন ইসলামপ্রিয় জনতার সার্বজনীন অভিভাবক’

OURISLAM24.COM
ডিসেম্বর ১৩, ২০১৭
news-image

আওয়ার ইসলাম :  খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, মুফতী আমিনী রহ. ছিলেন একজন বিশাল মহীরুহ, বাংলাদেশের ইসলামপ্রিয় জনতার সার্বজনীন অভিভাবক।ইসলামের দূর্যোগে কিভাবে আন্দোলন করতে হয়, তা তিনি আমাদেরকে শিখিয়ে দিয়ে গেছেন।

আজ বুধবার দুপুর ২ টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ইসলামী যুব খেলাফত বাংলাদেশের উদ্যোগে আল্লামা মুফতী ফজলুল হক আমিনী রহ. এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসানাত আমিনী বলেন, যখনই ইসলামের উপর বাতিল শক্তি কোন আঘাত হেনেছে। মুফতী আমিনী রহ. কঠোর আন্দোলনের মাধ্যমে সেই আঘাত মোকাবেলা করেছেন। এক আল্লাহ ছাড়া কাউকে তিনি পরোয়া করতেন না। তাঁর অবর্তমানে রাজনীতির ময়দানে এখন একটি আদর্শিক শূন্যতা বিরাজ করছে। এই শূন্যতা আগামী কয়েক যুগেই হয়ত পূরণ হবে না। ।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুফতী সাখাওয়াত হোসাইন রাজীর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মুফতী জুনায়েদ গুলজারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবু তাহের জেহাদী, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল।

জেরুসালেমকে ইসরাইরের রাজধানী ঘোষণা করায় তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ক্ষমতায় নেশায় ট্রাম্প উন্মাদ হয়ে গেছে। দেড়শো কোটি মুসলমানের প্রাণের স্পন্দন জেরুসালেমকে ইসরা্লইর রাজধানী ঘোষণা দিয়ে তিনি জাতিসংঘ সনদ ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছেন। অবিলম্বে তার ভুল সিদ্ধান্ত পরিহার করতে হবে। তা না হলে সারা বিশ্বে যুক্তরাষ্ট্র কোণঠাসা হয়ে পড়বে।

সভায় অন্যন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা ফারুক আহমদ, মাওলানা আলতাফ হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, ইসলামী যুব খেলাফতের সাবেক সভাপতি মাওলানা আব্দুল কাইয়্যুম, মাওলানা মীর মোঃ হেদায়েতুল্লাহ গাজী, মুফতী তাসলীম আহমদ, মাওলানা মঞ্জুর মুজিব, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী, মাওলানা সালমান আহমদ, মাওলানা কাজী আজিজুল হক,মাওলানা জাহিদ আলম, মুফতী শামসুল আলম, মাওলানা শহীদুল আনোয়ার, মাওলানা বিলাল হোসাইন, মাওলানা আল আমিন মামুন, মুফতী এনামুল হাসান, মাওলানা খোরশেদ আলম, মাওলানা আবুল হাসিম শাহী প্রমুখ। আরএম