শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মিথ্যা সংবাদে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জমিয়ত মহাসচিবের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, বিগত ১০ ডিসেম্বর রবিবার কয়েকটি গণমাধ্যমে জমিয়তের ৩ শীর্ষ নেতাকে অব্যাহতি প্রদান করা হয়েছে মর্মে একটি সংবাদ প্রচারিত হয়। যা ছিল, সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর।

আজ (১১ ডিসেম্বর) সন্ধ্যায় দলের প্রচার সম্পাদক মাওলানা জায়নুল আবেদীন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

বিবৃতিতে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, উক্ত বিভ্রান্তিকর সংবাদটিতে বলা হয়ছে, ‘বিগত ৯ ডিসেম্বর বাদ মাগরিব পল্টনস্থ জমিয়তের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়।’ মূলত ওই দিন দলীয় কার্যালয়ে বাদ মাগরিব কেন্দ্রীয় আমেলার কোন বৈঠক অনুষ্ঠিত হয়নি।

তাছাড়া উক্ত সংবাদে বৈঠকে উপস্থিত সদস্য বলে যাদের নাম উল্লেখ করা হয়েছে, তাদের কেউ দলীয় গঠনতন্ত্র অনুযায়ী আমেলার বৈঠক আহবানের অধিকার রাখেন না এবং তাদের কর্তৃক কাউকে অব্যাহতি দেওয়ার অধিকারের প্রশ্নই আসে না।

তিনি বলেন, দলীয় গঠনতন্ত্রের ১৬/৮ ও ১৮/২ ধারা মতে কেন্দ্রীয় আমেলা আহবানের অধিকার কেবল দলের সভাপতি ও মহাসচিবের রয়েছে। দলের সভাপতি ও মহাসচিব ছাড়া কেউ আমেলার সভা আহবান করতে পারেন না।

সুতরাং এই মিথ্যা সংবাদে কারো বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই উল্লেখ করে জমিয়ত মহাসচিব বলেন, জাতীয় নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। এমন পরিস্থিতিতে জমিয়তে উলামায়ে ইসলামের দলীয় শৃঙ্খলাবোধ ও রাজনৈতিক দৃঢ় অবস্থানের বিরুদ্ধে কেউ যাতে ষড়যন্ত্র করতে না পারে, সে জন্য দলীয় সকল নেতাকর্মীকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

তিনি গণমাধ্যমের প্রতিও এ ধরনের সংবাদ প্রকাশের আগে সংশ্লিষ্টরা সিদ্ধান্ত নেওয়ার বৈধ অধিকার রাখেন কিনা, সেটি যাচাই করে সংবাদ প্রকাশ করতে উদাত্ত আহবান জানান।

তিনি বলেন, যে কেউ যে কারোর বিরুদ্ধে অনধিকারমূলক কিছু বলে দিলেই তো সেটা সংবাদের মানদণ্ডে উত্তীর্ণ হতে পারে না। সংবাদ কর্মীদের দায়িত্ব রয়েছে, সংবাদের বস্তুনিষ্ঠতা যাছাই করার। কারণ, সংবাদ কর্মী ও সংবাদপত্রকে জাতির বিবেক ও কণ্ঠস্বর বলা হয়ে থাকে।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর জমিয়তের কার্যনির্বাহী পরিষদের বৈঠকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং অসাংবিধানিক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ করে দলটির সহসভাপতি মুফতী মুহাম্মদ ওয়াক্কাসের নির্বাহী সদস্যপদ স্থগিত করা হয়।

এর প্রেক্ষিতে সেদিনই মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের পক্ষ থেকে মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক ও মাওলানা আবদুর রব ইউসুফীকে দলটি থেকে পাল্টা অব্যাহতি দিয়ে বিবৃতি পাঠানো হয় গণমাধ্যমে।

এবার মাওলানা কাসেমী, ওবায়দুল্লাহ ফারুক ও ইউসুফীকে জমিয়ত থেকে অব্যাহতি দিয়ে পাল্টা বিবৃতি

জমিয়ত থেকে মুফতী ওয়াক্কাসের নির্বাহী সদস্যপদ স্থগিত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ