বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালা প্রণয়ন কমিটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অনলাইন ডেস্ক: বেসরকারি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালা করতে কমিটি গঠন করেছে সরকার। অতিরিক্ত সচিবকে (মাদ্রাসা) প্রধান করে ছয় সদস্যের এই কমিটি গঠন করা হয়। রবিবার (১০ ডিসেম্বর) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

কমিটির অন্য সদস্যরা হচ্ছেন কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব (মাদ্রাসা), কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব (কারিগরি)। কমিটির সদস্য সচিব করা হয় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিবকে (মাদ্রাসা)। প্রয়োজনে এই কমিটি সদস্য বাড়াতে পারবে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব মো. আবদুল খালেক স্বাক্ষরিত আদেশে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে নীতিমালা চূড়ান্ত করতে হবে। সম্প্রতি সংশোধিত ২০০৬ সালের বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যায়ন বিধিমালার আলোকে শিক্ষক নিয়োগ পদ্ধতি এমপিও নীতিমালায় অন্তর্ভুক্ত করতে হবে। এছাড়া এমপিও নির্দেশিকায় ২০১৫ সালের ঘোষিত জাতীয় বেতন স্কেল অন্তর্ভুক্ত করার কথাও বলা হয়েছে ওই আদেশে। খবর ইত্তেফাক।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ