শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আমাদের গুনাহের কারণেই বড় বিপদ এবং পরীক্ষার সম্মুখীন হচ্ছি: মুফতি ছাঈদ আহমদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের খ্যাতিমান আলেমে দীন ও ফেনী জেলার পীর আল্লামা মুফতি ছাঈদ আহমদ এক বিবৃতিতে বলেছেন, মুসলমানদের প্রথম কেবলা ধারণকারী জেরুসালেম শহরকে ইহুদিদের রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষণা করে মার্কিন যুক্তরাষ্টের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলমানদের বিরুদ্ধে মূলত যুদ্ধ ঘোষণা দিয়েছেন।

সাথে সাথে যেহেতু ওই শহরটি খৃস্টানদের দৃষ্টিতে তাদেরও পবিত্রস্থান এতে খৃস্টানদেরও অপমানিত করা হয়েছে। তিনি বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে উক্ত সিদ্ধান্তের প্রতিবাদে প্রয়োজনীয় পদেক্ষেপ নেয়ার আহ্বান জানান।

মুফতি ছাঈদ আহমদ এই ইস্যুতে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানোর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাথে সাথে মার্কিন প্রেসিডেন্ট যদি নিজ সিদ্ধান্ত থেকে সরে না দাঁড়ায় তাহলে মুসলিম বিশ্বকে একসাথে আমেরিকা ও ইসরাইলকে বয়কট করার আল্টেমিটাম দেয়ার জন্য ওআইসির প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, একদিকে মিয়ানমানের মুসলমানদের উপর অমানবিক নির্যাতন অন্য দিকে জেরুসালেমকে ইহুদিদের রাজধানী ঘোষণা এটা মুসলমানদের জন্য চুড়ান্ত ঈমানি পরীক্ষা। এ পরিস্থিতিতে দলমত নির্বিশেষে প্রত্যক মুসলমানকে সচেতন হতে হবে।

প্রতিবাদ মিছিল মিটিং ইত্যাদির সাথে সাথে পাঁচ ওয়াক্ত নামাযের পর, বিশেষ করে তাহাজ্জুদ নামাজ পড়ে চোখের অশ্রু ঢেলে আল্লহর দরবারে দুয়া করতে হবে এবং নিজেদের গুনাহ মাফ চাইতে হবে। আমাদের গুনাহের কারণেই বড় বড় বিপদ এবং পরীক্ষার সম্মুখীন হচ্ছি।

তিনি আরো বলেন, এসব ব্যাপারে জান-মাল এবং সর্ব প্রকারের কুরবানির মাধ্যমে মোকাবালার জন্য প্রস্তুত থাকতে হবে।

ইসরাইলি সৈন্যদের ফাঁকি দিয়ে ৩৬ ঘণ্টা ধানক্ষেতে লুকিয়ে বেঁচেছিল যে ফিলিস্তিনি কবির পরিবার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ