শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘আমাদের এক ইঞ্চি ভূখণ্ডও অমুসলিমদের দখল দেয়া হবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া’র মুহতামিম, গুলশান আজাদ মসজিদের খতিব ও মজলিসে দাওয়াতুল হকের আমির মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান বলেছেন, মুসলমানের এক ইঞ্চি ভূখণ্ডও অমুসলিমদের দখল দেয়া হবে না।

গতকাল ময়মনসিংহের ত্রিশাল বৈলর মাঠে ৩ দিন ব্যাপী ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধান অতিথি আল্লামা মাহমুদুল হাসান বলেন, আমরা শুধু ঐক্যের কথা বলি। কিন্তু মুসলিম জাতি ও রাষ্ট্রগুলোর মধ্যে প্রকৃত ঐক্য নেই বললেই চলে। মুসলিম জাতির অনৈক্যের সুযোগ নিয়ে আজ আমাদের প্রথম কেবলা ফিলিস্তিনের জেরুসালেমসহ মসজিদুল আকসা অমুসলিমরা দখল করে নিচ্ছে।

আল্লামা মাহমুদুল হাসান বলেন, আমাদের রাষ্ট্রগুলোর উন্নয়ন অগ্রগতির জন্য অমুসলিম রাষ্ট্রগুলোর কাছে হাত পাততে হয়। তাদের কাছ থেকে আমরা নানা সুযোগ সুবিধা গ্রহণ করি। অথচ মুসলিম জাতিসত্ত্বা ধ্বংসের ব্যাপারে কাফির-মুশরিকরা এক ও অভিন্ন। রাসুল সা. বলেছেন, ‘সব কুফরি শক্তি এক ও অভিন্ন।’

কিন্তু দুঃখজনক ব্যাপার হলো মুসলিম জাতি কখনো এক ও নেক হয়ে কাজ করতে পারে না। তাই তারা আজ জেরুসালেম এবং কাল মক্কা-মদিনার দিকে তারা বদ নজর দিবে। তাদের এ গভীর ষড়যন্ত্র প্রতিরোধে মুসলিম দেশগুলোর ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। প্রয়োজন মনে করলে মুসলিম দেশের সেনাপ্রধান এবং রাষ্ট্রগুলো সামরিক ব্যবস্থা গ্রহণ করা পারে। তবুও জেরুসালেমসহ আমাদের কোনো ভূখণ্ড অমুসলিমদের দখলে থাকতে পারে না।

আল্লামা মাহমুদুল হাসান জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বনেতাদের সুচিন্তিতভাবে কাজ করা উচিত বলে মনে করেন।

তথাকথিত শান্তি ও মানবতাবাদীদের লক্ষ্য করে আল্লামা মাহমুদুল হাসান বলেন, মুসলিমরাই পৃথিবীর আদি জাতি। তারাই পৃথিবীতে সংখ্যাগরিষ্ট ছিল এবং থাকবে। কোথাও আজ বিজাতীয় বা অমুসলিমদের হাতে বেদখল হয়ে থাকলে সেটি মুসলিমদের কাছে ফিরে আসবেই। আল্লাহর সাহায্য আমাদের কদমে কদমে আছে। এখলাস ও লিল্লাহিয়াতের সাথে সব কাজ আঞ্জাম দিলে মুসলিম উম্মাহর দুর্দশা কেটে যাবে।

শান্তির বার্তা নিয়ে হজরত আদম আ. দুনিয়াতে এসেছেন, সর্বশেষ মানবতা ও শান্তির দিশারী হজরত মুহাম্মদ সা.। তার আদর্শ, সুন্নাহ’র ভেতরেই শান্তি ও কামিয়াবী রয়েছে।

৩দিন ব্যাপী সম্মেলনে গতকাল সভাপতিত্ব করেন ময়মনসিংহ বড় মসজিদের ইমাম ও খতিব আল্লামা আবদুল হক।

এছাড়াও লক্ষ্যাধিক মানুষের এ বিশাল সম্মেলনে বক্তব্য রাখেন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী, মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী, মাওলানা আবদুল বাতেন কাসেমী প্রমুখ।

প্রযুক্তির অপব্যবহারে আমাদের যুবসমাজ ধ্বংস হচ্ছে: আল্লামা মাহমূদুল হাসান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ