শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


সুন্দরবন থেকে অবৈধ ড্রোন উদ্ধার: ১২ বিদেশি পর্যটকের পাসপোর্ট জব্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বাংলাদেশের প্রাকৃতিক ঐতিহ্য সুন্দরবন থেকে বিদেশি পর্যটকদের কাছ থেকে অবৈধ ড্রোন উদ্ধার করেছে সুন্দরবন বন বিভাগ।

সুন্দরবনের পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের আলোরকোলে অবৈধভাবে ড্রোন নিয়ে প্রবেশ ও উড়ানোর অভিযোগে ড্রোনটি আটক করা হয়। ড্রোন নিয়ে প্রবেশকারী ১২ পর্যটক মাল্টার নাগরিক। এসময় তাদের পাসপোর্ট জব্দ করা হয়।

‘বাংলার বন সুন্দরবন’ নামের একটি লঞ্চে করে বিদেশি এসব নাগরিকরা ড্রোন নিয়ে সুন্দরবন ভ্রমণ করছিলো। সুন্দরবনবিভাগ ট্যুরিস্ট লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন  , বিভাগীয় বন কর্মকর্তা (ডিএপও) মো. মাহমুদুল হাসান।

সুন্দরবনে ড্রোন দিয়ে বন্যপ্রাণী ও জীববৈচিত্র্যে দেখা ও ছবি ধারণ করা সম্পূর্ণ নিষিদ্ধ হলেও বিদেশিএই ১২ পর্যটক কিভাবে ড্রোন নিয়ে সুন্দরবন প্রবেশ করলো ও ড্রোন উড়িয়ে কী কী দৃশ্য ধারণ করেছে তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।।

তিনি বলেন, সুন্দরবনে ড্রোন নিয়ে প্রবেশ ও উড়ানো সম্পূর্ণ নিষিদ্ধের বিষয়টি পর্যটকরা না জেনেও থাকতে পারেন। তবে দেশি-বিদেশি কোনো পর্যটকই সুন্দরবনে ড্রোন নিয়ে প্রবেশ ও উড়াতে পারবে না এই মর্মে চিঠি দিয়ে নিষেধাজ্ঞার বিষয়টি ট্যুর অপারেটরদের নিশ্চিত করা হয়েছে। তাই সুন্দরবনে ড্রোন নিয়ে প্রবেশ ও উড়ানোর জন্য ১২ বিদেশি পর্যটকবাহী লঞ্চ ও ট্যুর অপারেটরের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেবে সুন্দরবন বিভাগ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ