শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


৬ মাসের মধ্যে রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হবে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিহার মামদুহ
প্রতিবেদক

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের আগামী ৬ মাসের মধ্যে নোয়াখালীর  ভাসানচরে স্থানন্তর করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, উন্নত জীবন-যাপনের লক্ষ্যে ৬ মাসের মধ্যে রোহিঙ্গাদের নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হবে। রোহিঙ্গারা এ দেশে যতদিন থাকবে ততদিন তাদের খাদ্য ও মানবিক সেবা দেয়া হবে।

গত রোববার দুপুর ১টার দিকে উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী জানান, চলমান বায়োমেট্রিক পদ্ধতিতে রোহিঙ্গাদের নিবন্ধনের আওতায় আনার কাজ সম্পন্ন হলে প্রত্যাবাসন শুরু হবে। একটি সীমাবদ্ধ স্থানে বিশাল জনগোষ্ঠীকে রাখা স্বাস্থ্যগতভাবে নিরাপদ মনে করছে না সরকার।

তিনি আরও বলেন, যারা জেল, জুলুমকে ভয় পায় তারা কখনও বড় নেতা হতে পারে না। বছরের পর বছর বিদেশে থেকে শুধু সমালোচনা করা ছাড়া তাদের কোনো কাজ নেই।

ব্রিফিংকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, সংসদ সদস্য শামসুল হক এমপি, সাইমুন সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ