শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘নবীজিকে চিঠি’ প্রতিযোগিতার বিচারক যারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষ্যে শিশুকিশোর ও তরুণদের মধ্যে সিরাতের চর্চা বৃদ্ধি করতে আওয়ার ইসলামের উদ্যোগে চলছে নবীজিকে চিঠি লিখে জিতে নাও পুরস্কার প্রতিযোগিতা।

ইতোমধ্যেই শিক্ষার্থীদের ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে প্রতিযোগিতাটি। প্রতিদিনই মেইলে জমা হচ্ছে চিঠি। নবীপ্রেমিকগণ তাদের ভালোবাসার নজরানা পেশ করছেন চিঠিতে।

প্রতিযোগিতাটির চিঠি জমা দেয়া যাবে আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত। এখনো সময় আছে পুরো ৬ দিন। আগ্রহীরা দ্রুত চিঠি জমা দিন।

এদিকে আওয়ার ইসলাম কর্তৃপক্ষ প্রতিযোগিতার ৫ জন বিচারক নির্ধারণ করেছেন। যারা প্রতিযোগিতার জন্য আসা চিঠিগুলো পড়বেন এবং বাছাই করবেন পুরস্কারের জন্য।

প্রতিযোগিতার জন্য বিচারকগণ হলেন, স্বপ্নচারী লেখক, অনুবাদক ও মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, আওয়ার ইসলামের প্রধান সম্পাদক ও ইসলামি ফিকহ একাডেমি বাংলাদেশের সেক্রেটারি মুফতি মুহাম্মদ আমিমুল ইহসান, লেখক ও ভাষাবিদ আইয়ুব বিন মঈন, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর ও মাসিক আল জান্নাতের নির্বাহী সম্পাদক আবদুস সাত্তার আল আইনী

 

এ মোবারক আয়োজনের গর্বিত অংশিদার বাংলাদেশের শিক্ষা উন্নয়নে অনন্য উপমা শাহীন শিক্ষা পরিবার, ই-কমার্স বিজনেসে আস্থা ও বিশ্বাসের প্রতীক মেগা ‍বুকশপ রকমারি, অভিজাত প্রকাশনী প্রতিষ্ঠান মাকতাবাতুল ইসলাম ও মাদানী কুতুবখানা

এছাড়াও এ আয়োজনের অন্যতম সঙ্গী আধুনিক ও ইসলামি শিক্ষা বিশ্বস্ত প্রতিষ্ঠান রাজধানীর মাদরাসাতুল হিকমা।

মাদরাসা স্কুল কলেজসহ সকল শিক্ষার্থীর জন্য প্রতিযোগিতা উন্মুক্ত। তবে বয়সের সীমা বাইশ পেরিয়ে গেলে তারা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না।

বিচারকদের মতামতই চূড়ান্ত বলে বিবেচিত হবে। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

১ম পুরস্কার ১০ হাজার টাকার বই। ২য় পুরস্কার ৫ হাজার টাকার বই। ৩য় পুরস্কার ৩ হাজার টাকার বই। এছাড়াও বিজয়ীর জন্য রয়েছে ঢাকায় অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা, সনদ ও পুরস্কার। মনোনীত আরও কয়েক জনের জন্য থাকবে ৫০০ টাকার করে বই পুরস্কার!

নির্বাচিত চিঠিগুলো নিয়ে মানসম্মত একটি বইও প্রকাশ করবে আওয়ার ইসলাম।

তাহলে আর বসে থাকা কেন! নবীজি সা. কে নিয়ে লিখতে বসে যাই জীবনের সেরা চিঠি। তবে মনে রাখতে হবে মহানবী সা. শান ও মর্যাদার যথাযথ মূল্যায়ন যেন থাকে লেখায়।

চিঠিতে নাম, পিতার নাম, ঠিকানা, শ্রেণি ও স্কুল/মাদরাসা, অভিভাবকের মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

চিঠি পাঠানোর ঠিকানা

ইমেল: newsourislam24@gmail.com
অথবা পোস্ট অফিস বা সরাসরি হাতে পৌঁছাতে পারেন।

ঠিকানা: ১২২/১ উত্তর মুগদা, (বাশার টাওয়ারের পেছনে) ঢাকা ১২১৩।
ফোন যোগাযোগ: ০১৭১৯ ০২ ৬৯ ৮০, ০১৯১৭-৩৭ ৫২ ৯৯


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ