বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন’

জেরুজালেম রক্ষায় ওআইসি ও আরব লিগের জরুরি বৈঠক আহবান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার সম্ভাব্য ঘোষণা রুখতে আরব লিগ ও ওআইসিকে জরুরি সভার আয়োজন করতে আহবান জানিয়েছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

ফিলিস্তিনের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী রিয়াদ আল মালিকি এ আহবান জানান।

যুক্তরাষ্ট্র জেরুসালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রস্তুতি নিচ্ছে গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের প্রেক্ষিতে তিনি এ আহবান জানালেন।

ফিলিস্তিন পররাষ্ট্রমন্ত্রীর আহবানের পরপরই ফিলিস্তিনের একজন উর্ধ্বতর কূটনৈতিক আরব লিগ প্রধান আহমদ আবদুল গেইত এবং ওআইসি সেক্রেটারি জেনারেল ইউসুফ আল ওথাইমিনকে আনুষ্ঠানিকভাবে জরুরি সভা আহবানের অনুরোধ জানিয়েছেন।

জেরুজালেম নিয়ে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সংঘাত চলছে। ইসরাইল ও ফিলিস্তিন উভয়েই জেরুজালেমকে তাদের রাজধানী হিসেবে পেতে চায়।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী ইশতেহারে অঙ্গীকার করেছিলেন তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমে হস্তান্তর করবেন।

সূত্র : আনাদলু এজেন্সি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ