বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


পোপের প্রতি আল্লামা মাহমুদুল হাসান’র বিশেষ আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মাদ
আওয়ার ইসলাম

মজলিসে দাওয়াতুল হকের আমীর, গুলশান সেন্ট্রাল মসজিদের খতীব ও জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ীর প্রিন্সিপাল মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান বলেছেন, আমাদের দেশে ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস শান্তির বাণী নিয়ে আগমন করেছেন। আমরা দেশবাসী রোহিঙ্গা সংকট নিয়ে তার ভাবনা ও অবস্থান সম্পর্কে জানতে চাই। আমি আশা রাখছি, কিভাবে তিনি রোহিঙ্গা সমস্যাকে দেখছেন তা আমাদের সামসে স্পষ্ট করবেন।

আজ শুক্রবার  জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ীতে জুমার বয়ানে তিনি এ কথা বলেন।

তিনি পোপ ফ্রান্সিস এর প্রতি আহবান জানিয়ে বলেন,  আমাদের দেশ ও সরকার রোহিঙ্গা সমস্যায় জর্জরিত। আমরা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছি, যতটুকু সম্ভব সাহায্য করেছি এবং এখনো করছি। আমরা চাই তিনি আমাদের পাশে এসে দাঁড়ান।

তার প্রতি আমাদের আহবান, রোহিঙ্গা সংকট নিরসনে তিনি যথেষ্ঠ ভূমিকা রাখবেন এবং একটি শান্তির বাণী শোনাবেন।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের জন্য বিপুল পরিমাণ ত্রাণ নিয়ে কক্সবাজার গিয়েছিলেন মজলিসে দাওয়াতুল হকের আমীর মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

উল্লেখ্য, তিন দিনের সফরে বৃহস্পতিবার বিকালে মিয়ানমার থেকে ঢাকা পৌঁছান পোপ ফ্রান্সিস। বিমানবন্দরে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ বিকালে সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রী ভ্যাটিক্যান দূতাবাসে যান। এ সময় জাতির জনকের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, তার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ও পুত্রবধূ পেপ্পি সিদ্দিক প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

এর আগে,  সকালে সোহরাওয়ার্দী উদ্যানে এক প্রার্থনাসভায় পৌরহিত্য করেন পোপ।

সফরের শেষ দিন আগামীকাল শনিবার সকালে তেজগাঁওয়ে মাদার টেরিজা হাউজ পরিদর্শনের পর তেজগাঁও হলি রোজারিও চার্চে খ্রিস্টান যাজক, ধর্মগুরু ও ধর্মীয় নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন পোপ।

দুপুরের পর নটরডেম কলেজে তরুণদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। সেদিনই বিকাল ৫টায় ঢাকা ছাড়বেন ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

মজলিসে দাওয়াতুল হক ও মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ