শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কুমিল্লায় জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শাহীন বিন শফিক
কুমিল্লা প্রতিনিধি

৩০ নভেম্বর বৃহস্পতিবার কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মৌকারা দরবারে, মৌকারা দরবারের পীর মাওলানা নেছার উদ্দিন ওয়ালীউল্লাহী সাহেবের সভাপতিত্বে জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল)।বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘জমিয়াতুল মোদার্রেছীন একটি মাদ্রাসা শিক্ষিত জনগোষ্ঠীর সংগঠন। এত বড় অরাজনৈতিক সংগঠন মাদরাসা শিক্ষকদের সাথে আছে, এতে আমরা আনন্দিত। জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষকদের দাবি-দাওয়া নিয়ে কাজ করার পাশাপাশি দেশে একটি সুন্দর ইসলামী সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েও কাজ করে চলেছে।’

তিনি আরো বলেন, 'ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য ইতোমধ্যে ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার ঘাটাচর ও মধ্যচরে ২০ একর জমি অধিগ্রহণের কাজ চলছে। প্রকল্প বাস্তবায়ন হলে আধুনিক শিক্ষার সাথে সমন্বয় রেখে মাদরাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকীকরণ হবে।

মাদরাসা শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করার মূল মন্ত্র আপনাদের হাতে। কারন এদেশের ব্যালেন্সিং ফোর্স হলেন আপনারা যারা উলামায়ে কেরাম আছেন তারা।

বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন,  এ দেশে একটি ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ছিল প্রায় শত বছরের। জমিয়াতুল মোদার্রেছীন এর পক্ষ থেকে দীর্ঘ দিন ধরে আমরা এ দাবি জানিয়ে আসছিলাম। দেশের বিভিন্ন ইসলামী সংগঠন ও ইসলামী জনতা এ দাবির প্রতি স্বতঃস্ফূর্ত সমর্থন জানিয়ে এসেছেন।

সবার আন্তরিক প্রচেষ্টায় এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা প্রদান করেন এবং তা বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

তারই ধারাবাহিকতায় ইত:মধ্যে একনেক সভায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প বাস্তবায়নে ৪১৩ কোটি টাকার প্রকল্প পাশ হযেছে। এতে আমরা আনন্দিত। সরকারকে সাধুবাদ জানাই।

উক্ত সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ বরুড়া উপজেলার আহবায়ক সাবেক সংসদ সদস্য, মোহাম্মদ নাসিমুল আলম চৌধুরী নজরুল এবং বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব অধ্যক্ষ আলহাজ মাওলানা শাব্বির আহমেদ প্রমুখ ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ