শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মারকাজুত তানযীলের দোয়া মাহফিল; আসবেন মাওলানা যোবায়ের আনসারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বজয়ী হাফেজ কারী মাওলানা সাইফুল ইসলাম প্রতিষ্ঠিত মারকাজুত তানযীল আল-ইসলামিয়া ইন্টাঃ মাদরাসা ঢাকা এক তাৎপর্যপূর্ণ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করতে যাচ্ছে।

আগামী ১৩ ডিসেম্বর ২০১৭ মারদাসা প্রাঙ্গনে (শনির আখড়া বাস্টট্যান্ড) এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে শীর্ষ উলামায়ে কেরাম তাশরিফ আনবেন।

মারকাজুত তানযীল আল ইসলামিয়া ইন্টারনেশনাল মাদরাসার আলোচনা ও দোয়া মাহফিল উপলক্ষে দীর্ঘ দিন পর ঢাকায় আসবেন এ সময়ের খ্যতিমান আলোচক, বিশিষ্ট আলেমে দীন, আন্তর্জাতিক মুফাসসিরে কুরআন আল্লামা হাফেজ মাওলানা যোবায়ের আহমদ আনসারী।

চিকিৎসার জন্য আল্লামা যোবায়ের আহমদ আনসারী দীর্ঘ দিন ধরেই যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে অবস্থান করছিলেন। চিকিৎসা পর মারকাজুত তানযীলের আলোচনা উপলক্ষ্যে এটাই তার ঢাকায় আসা।

২০১৬ সালে যাত্রাবাড়ীতে মাদরাসাটি প্রতিষ্ঠা করেন কাতার প্রেসিডেন্ট প্রাসাদ মসজিদের খতিব হাফেজ কারী মাওলানা সাইফুল ইসলাম। প্রতিষ্ঠার পর বেশ সুনামের সঙ্গে চলে আসছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির বয়স মাত্র দুই বছর হলেও বেশ সফলতা রয়েছে তাদের। বেফাকের পরীক্ষায় হিফজ খানার দুই ছাত্র গতবছর সিরিয়ালের ২ ও ৩ এ রয়েছে।

আবাসিক ব্যবস্থাপনায় উপযুক্ত ও নিরিবিলি পরিবেশে এখানে অর্ধশত শিক্ষার্থী পাঠ নিচ্ছে। আপাতত নুরানী, নাজেরা ও হিফজ বিভাগ চালু থাকলেও পর্যায়ক্রমে মাদরাসাকে দাওরায়ে হাদিস পর্যন্ত সম্প্রসারণ করা হবে বলে জানা যায়।

মাদরাসার উদ্যোগে হতে যাওয়া প্রথম আলোচনা সভা ও দোয়া মাহফিলে ধর্মপ্রাণ সাধারণ মানুষ, আলেম ওলামা ও শিক্ষার্থীদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন মাওলানা সাইফুল ইসলাম।

‘কাতারের প্রেসিডেন্ট প্রাসাদ মসজিদে বাংলাদেশের খতীব’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ