সোমবার, ২৫ জুন ২০১৮

উগ্রবাদ ও সংঘাত এড়াতে আলোচনার পথ খুলে দিন : তাহের আশরাফি

OURISLAM24.COM
নভেম্বর ২৬, ২০১৭
news-image

হাওলাদার জহিরুল ইসলাম 
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে গতকাল থেকে চলমান সংকট নিরসন ও বড় ধরনের সংঘাত এড়াতে সরকারি পর্যায়ে আলোচনার দ্বর খুলে দিতে আদহ্বান জানিয়েছেন পাকিস্তান উলামা কাউন্সিলের চেয়াম্যান ও বেফাকুল মাসাজিদের প্রধান আল্লামা তাহের মাহদমুদ আশরাফি।

আজ এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, জেদ, হঠকারিতা এবং সরকারি বল প্রয়োগ কখনো সমাধানের পথ হতে পারে না। বরং এতে সাধারণ জনগণের মাঝে চরম নেতিবাচক প্রভাব পড়ে।

তিনি বলেন, আমি সরকারের কাছে অনুরোধ করে বলবো খতমে নবুওত হলফনামা ও ‘সিইউন বি’ ও ‘সিইউন সি’ কে বা কারা রহিত করতে চেয়েছিলো তাদেরকে সনাক্ত করুন। আর এতে যদি কোন মন্ত্রী জড়িত থাকে তাহলে দয়া করে তাকে পদত্যাগ করতে বলুন। কোরআনে আল্লাহ বলেছেন একজন নিরপরাধ ব্যক্তিকে হত্যা করা পুরো মানব জাতিকে হত্যা করার নামান্তর। সুতরাং একজন মন্ত্রীর কারণে হাজার হাজার মানুষের জীবন সংকটাপন্ন হবে তা মেনে নেয়া যয় না।

তাহের আশরাফি আরো বলেন, খতমে নবুওত এটা সরাসরি ঈমান ও আকিদার সাথে সম্পৃক্ত৷ এখানে তৌহিদি জনতা বিলকুল ছাড় দিতে প্রস্তুত নয়৷ সরকারে জন্য উচিত হবে শক্তি প্রয়োগের পথ পরিহার করে আলোচনার পথ অবলম্বন করা৷

বড় ধরণের সংঘাত এড়াতে চাইলে এখনই আলোচনার পরিবেশ তৈরী করুন৷ দেশের শীর্ষ আলেম, স্বরাষ্ট্রমন্ত্রী, ধর্মমন্ত্রী ও আন্দোলনরত নেতাদের নিয়ে আলোচনায় বসুন৷ আজকে রাজধানী ইসলামাবাদে যে ভয়ংকর পরিস্থিতি দেখা গেছে তা দেশের জন্য বড় বিপদের কারণ হতে পারে৷ আমাদের মনে রাখতে হবে কোনোভাবেই যেনো নিজেদের শক্তি নিজেদের বিরুদ্ধে ব্যবহার না করি।