শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘হেফাজত রাজনীতি করে না, নির্বাচনে প্রার্থীও থাকবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহা. আসহাব উদ্দিন
চট্টগ্রাম থেকে

হেফাজত মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, ইসলাম সব সময় শান্তি চাই, ইসলামে সন্ত্রাসের কোন স্থান নেই। জিহাদ আর সন্ত্রাস এক নয়।

হেফাজতে ইসলাম বাংলাদেশের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে ২দিন ব্যাপী শানে রেসালাত সম্মেলনের আজ ২৪ নভেম্বর প্রথম দিনের ২য় অধিবেশনে বাদ মাগরিব হেফাজত মহাসচিব একথা বলেন।

পাঠ্যবয়ের নাস্তিক্যবাদ বিষয়ে সতর্ক করে বাবুনগরী বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে নাস্তিক্যবাদী শিক্ষাব্যবস্থা চলতে পারে না। নাস্তিক্যবাদ মোকাবেলায় তিনি সকল মুসলমানকে সোচ্চার হওয়ার আহবান জানান।

তিনি আরো বলেন, হেফাজতে ইসলাম কারো বিপক্ষে নয়, হেফাজত তার নিজ মতাদর্শে চলবে। হেফাজত কোন পার্টি বা দলের পক্ষে কাজ করে না এবং  রাজনীতিও করে না। নির্বাচনে হেফাজতের কোন প্রার্থীও  থাকবে না। নির্বাচনে অংশ নেওয়া হেফাজত ইসলামের গঠনতন্ত্র বিরোধী, তাই নির্বাচনে অংশ নেওয়ার কোন সুযোগ নেই।

অাজ আসরের নামাজের বিরতির পর হাটহাজারীর ইছাপুর মাদ্রাসার ক্বেরাত বিভাগের সিনিয়র কারী হযরত মাওলানা ইসহাক সাহেব এর কুরআন তেলাওয়াত ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মুজাহের উলুম মাদ্রাসার পরিচালক হযরত মাওলানা লুকমান হাকীম সাহেব এর বয়ানের মধ্য দিয়ে আজকের শানে রেসালত সম্মেলনের ১ম দিবসের দ্বিতীয় অধিবেশন শুরু হয়েছে।

এছাড়াও,  আজ আমিরে হেফাজত শয়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীসহ আরও আলোচনা পেশ করবেন, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, মাওলানা জুনাইদ আল-হাবিব, মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ