২০১৭-১১-১৯

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রামে ৭০ টন বিষাক্ত শুঁটকি ধ্বংস

OURISLAM24.COM
news-image

মুহা. আসহাব উদ্দিন
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে ৭০ টন বিষাক্ত শুঁটকি ধ্বংস করেছেন র‌্যাবের  ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার মহানগরীর বাকলিয়া থানার শাহ আমানত ব্রিজ এলাকায় অবৈধভাবে পরিচালিত এবং পরিবেশ ও মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর মাছ ও মুরগির খাবার হিসেবে তৈরি এসব শুঁটকি ধ্বংস করা হয়।

সেইসঙ্গে এসব শুঁটকি মজুদ করার দায়ে আবদুল আলিম ওরফে আলম মাঝি নামে একজনকে এক মাসের কারাদণ্ডাদেশও দেন আদালত।র‌্যাবের-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

মুরাদ আলী জানান, পরিবেশ দূষণ করে বিভিন্ন সামদ্রিক মাছের উচ্ছিষ্টাংশ দিয়ে নোংরা পরিবেশে অবৈধভাবে মাছ ও মুরগির খাবার তৈরি করে তা বাজারজাত করা হচ্ছিল। এলাকার পরিবেশ দূষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব মালামাল জব্দ ও ধ্বংস করা হয়। পাশাপাশি দণ্ডপ্রাপ্ত আসামি আলম মাঝিকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবেশ দূষণ করে বিভিন্ন সামদ্রিক মাছের উচ্ছিষ্টাংশ দিয়ে নোংরা পরিবেশে অবৈধভাবে মাছ ও মুরগির খাবার তৈরি করে তা বাজারজাত করা হচ্ছিল।

এলাকার পরিবেশ দূষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব মালামাল জব্দ ও ধ্বংস করা হয়। পাশাপাশি দণ্ডপ্রাপ্ত আসামি আলম মাঝিকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়।

আরএম