শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ভারতে মুসলিম গো-পালকদের উপরে হামলা, নিহত ১

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারতে বিজেপিশাসিত রাজস্থানে অজ্ঞাত দুর্বৃত্তদের আক্রমণে এক মুসলিম ব্যক্তি নিহত ও অন্য একজন আহত হয়েছে।

আজ রোববার রাজস্থানের আলওয়ার জেলা থেকে পিকআপ ভ্যানে করে গরু নিয়ে ভরতপুরের ঘাটমিকা গ্রামে যাওয়ার সময় শনিবার গভীর রাতে তাদেরকে মারধর করা হয় এবং তাদের উপরে গুলি চালানোর খবর পাওয়া যায়। ওই ঘটনায় ওমর খান নামে এক ব্যক্তি নিহত এবং তাহির নামে অন্য একজন আহত হয়েছে।

আহত তাহিরকে হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। হতাহত ব্যক্তিরা মুসলিম গরু পালনকারী।

পার্সটুডে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে, স্থানীয়রা উচ্চস্তরীয় তদন্তের দাবি জানিয়েছেন। গোবিন্দগড় থানায় এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল কথিত গোরক্ষকদের হাতে নিহত হয়েছিলেন পহেলু খান নামে এক মুসলিম দুধ ব্যবসায়ী। তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। সেসময় হামলাকারীরদের গণপিটুনিতে গুরুতর আহত হন পহেলু খান ও তার ছেলে ইরশাদ খান। দু’দিন পরে এক হাসপাতালে মারা যান পহেলু খান।

মৃত্যুকালীন জবানবন্দিতে পুলিশকে পহেলু খান যে ৬ জনের নাম জানিয়েছিলেন, তাদের মধ্যে তিনজনই হিন্দুত্ববাদী একটি সংগঠনের সঙ্গে যুক্ত। যদিও পুলিশি তদন্তে ওই অভিযুক্তদের ছাড় দেয়া হয়েছে। অভিযুক্তরা সেসময় ঘটনাস্থলে ছিল না বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গত অক্টোবর মাসে রাজস্থানের আলওয়ার জেলার সাহুবাস এলাকায় সুব্বা খান নামে এক মুসলিম গরু পালনকারী দুধ ব্যবসায়ী পরিবার থেকে ৫১ টি গরু ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে।

গোরক্ষকরা সেসময় পুলিশের সঙ্গে যোগসাজশের মাধ্যমে গরুগুলোকে একটি গোশালায় পাঠিয়ে দিয়েছিল বলে অভিযোগ ওঠে। পুলিশ অবশ্য ওই ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছিল।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ