শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ঢাবি ইসলামের ইতিহাসের অধ্যাপক ইদ্রিস আলী’র ইন্তেকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এ কে এম ইদ্রিস আলী বৃহস্পতিবার রাত ৮ টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

মরহুমের নামাজে জানাজা কাল বাদ জুম্মা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

অধ্যাপক ইদ্রিসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড: মোঃ আখতারুজ্জামান। তার মৃত্যুতে শিক্ষার্থীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

তিনি ১৯৪৮ সালে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি বিশ্ববিদ্যলয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শিক্ষকতা করতেন। ২০১৩ সালে বিভাগ থেকে অবসর নিলেও নিয়মিত ক্লাস নিতেন।

শিক্ষার্থীরা বলছেন, প্রফেসর এ কে এম ইদ্রীস আলী - ইতিহাস বিষয়ের এক জীবন্ত কিংবদন্তী। মাস্টার্স পড়ার সময় তাঁর কাছ থেকে ইতিহাসের নতুন স্বাদ পেয়েছি। তাঁর সাথে কাটানো মুহূর্তগুলো ছিল আমাদের জীবনের অন্যতম শ্রেষ্ঠ সময়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এই রত্নের আজ জীবনাবসান ঘটলো। স্যারের সততা এবং নিষ্ঠাই পরকালীন জীবনের পাথেয় হিসেবে যথেষ্ট হোক।

মরহুমের নামাজে জানাজা শুক্রবার বাদ জুম্মা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ