শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আল আমানাহ্ ইসলামী গণপাঠাগারের পথচলা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী থেকে

রাউজান উপজেলার বৃহত্তর গহিরার দক্ষিণ গহিরাতে আল আমানাহ্ ইসলামী গণপাঠাগার এর উদ্বোধন হয়েছে।

স্থানীয় তরুণ আলেম ও মাদরাসা শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম,সাম্য,সমতা, একতার শ্লোগানে সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন আল আমানাহ্ ইসলামী কাফেলার পরিচালনায় এ গণপাঠাগার উদ্বোধন করা হয়।

আল আমানাহ্ ইসলামী কাফেলা ইতিমধ্যে জনহিতকর কর্মকাণ্ডে এলাকায় নতুন সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

আজ দুপুরে আল আমানাহ্ ইসলামী গণপাঠাগার এর উদ্বোধন উপলক্ষে সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব কবির আহমদের সভাপতিত্বে দক্ষিন গহিরা ২নং ওয়ার্ডের অস্থায়ী কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খান।

বিশেষ অতিথি ছিলেন রাউজান এমদাদুল ইসলাম মাদ্রাসার মুহাদ্দিস ও আল আমানাহ্ ইসলামী কাফেলার উপদেষ্টা অাল্লামা হারুন।

উপস্থিত ছিলেন স্থানীয় সমাজসেবক মুহাম্মদ মুদাচ্ছের, বেদার আলম। তরী সংসদের উপদেষ্টা এস. এম. জিহাদ বাবলু, তরি সংসদের সভাপতি রহিম খান।

আল আমানাহ্ ইসলামী কাফেলার সভাপতি হাফেজ হারুনুর রশিদ,সাধারণ সম্পাদক মাও: মিজান সাঈদ, অর্থ সম্পাদক ইব্রাহিম ফুয়াদ।

সংগঠনের লক্ষ ও ভবিষ্যতের কার্যক্রমের ব্যাপারে সংগঠনের সভাপতি হাফেজ হারুনুর রশিদের কাছে জানতে চাইলে তিনি বলেন, ২০১৫ সালে আমরা কিছু তরুণ আলেম একত্রিত হয়ে একটি সংগঠন করি সবার পরামর্শক্রমে তার নামকরণ করা হয়েছে আল আমানাহ ইসলামী কাফেলা।

সমাজকে পরিবর্তন ও আলোকিত সমাজ বিনির্মানের লক্ষে আমরা দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি। সমাজকে পরিবর্তনের লক্ষে আমাদের গ্রামের জন্য একটি গণপাঠাগার খুবই প্রয়োজন বলে আমরা মনে করি।
যেটা আমাদের শিক্ষার প্রতীক হিসাবে দাঁড়াবে।

প্রধান অতিথির বক্তব্যে রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির খান বলেন, আপনারা ইসলামের বাস্তবতা সবার সামনে তুলে ধরেন। আদর্শ দেখানো ও আদর্শ শেখানো মুসলমানের কাজ। আপনারা যদি এই কার্যক্রমকে আরো বিস্তৃত করতে চান তাও আমি আপনাদের পাশে আছি। এ পাঠাগারের জন্য যা কিছু প্রয়োজন হয় আমাকে বলবেন।

তিনি বলেন, লেখা-পড়ার বিকল্প কিছুই নেই।লেখা-পড়া মানুষকে সুন্দর অবস্থানে সমাসীন করে। আমি এই সংগঠনের জন্য রাউজান পৌরসভা ভবনে একটি বিশাল রুম দেব যেন আপনারা সমগ্র রাউজানে দ্বীনি ইসলাম জাগরণ করতে পারেন। আমি আল আমানাহ্ ইসলামী গণপাঠাগারের সফলতা কামনা করছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাউজানের কেন্দ্রীয় ইসলামী সংগঠন নব জাগরণের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব সাংবাদিক মোহাম্মদ ইরফান সোলাইমান, কেন্দ্রীয় শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা হাফেজ শোয়াইব, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা ইমরান, নির্বাহী সদস্য মাওলানা মামুন বিন ইউনুছ, মোহাম্মদ এনাম প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ