শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘ছয় বোর্ডকে একসঙ্গে ডেকেই সবকিছু চূড়ান্ত করা হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রমের সঙ্গে বৈঠক করেছেন হাইআতুল উলয়ার বেফাক ব্যতীত অন্য ৫ বোর্ডের নেতৃবৃন্দ।

আজ বুধবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ইত্তেহাদুল মাদারিসিল কওমিয়ার সভাপতি আল্লামা আবদুল হালিম বুখারীর নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, মুফতি মুহাম্মদ আলী, মুফতি আরশাদ রাহমানী, মাওলানা আবদুল বছীর, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা এনামুল হক, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা আবদুল হক হক্কানী।

বৈঠক বিষয়ে বেফাকুল মাদারিসিদ্যিনিয়ার মহাসচিব মাওলানা ইয়াহইয়া মাহমুদ আওয়ার ইসলামকে বলেন, ‘মাননীয় সামরিক সচিবের সঙ্গে অত্যন্ত আন্তরিকতা পূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। তিনি আমাদের আশ্বস্ত করেছেন সবার সম্মতি ছাড়া সরকার কিছুই চূড়ান্ত করবে না।’

তিনি আরও বলেন, ‘সামরিক সচিব আমাদের বলেছেন, সবকিছুই এখনো পর্যালোচনাধীন। ছয় বোর্ডকে এক সঙ্গে ডেকে সবকিছু চূড়ান্ত করা হবে।’

জানা যায়, বোর্ডের নেতৃবৃন্দ হাইআতুল উলয়ার সার্বিক পরিস্থিতি তার সামনে তুলে ধরেন। এছাড়া হাইআতুল উলয়ার কাঠামোতে পরিবর্তন আনার দাবি জানানো হয় তাকে। পাঁচ বোর্ড থেকে কো-চেয়ারম্যান নিয়োগসহ এসব বোর্ডের প্রতিনিধিত্ব বাড়ানোরও আবেদন জানান।

এছাড়াও অবশিষ্ট ৩ সংসদীয় অধিবেশনের মধ্যে স্বীকৃতিকে আইন হিসেবে উত্থাপন, হাইআতুল উলয়াকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মর্যাদা প্রদানসহ আরও কয়েকটি বিষয়ে আলোচনায় উঠেছে বলে জানা যায়।

বিকেলে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের সঙ্গে বসবেন ৫ বোর্ডের নেতৃবৃন্দ

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যেসব আলোচনা হলো ৫ বোর্ডের নেতৃবৃন্দের


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ