বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


‘রোহিঙ্গা সঙ্কট আন্তর্জাতিক সম্প্রদায়কে বোঝাতে ব্যর্থ হয়েছে সরকার’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রোহিঙ্গা সঙ্কট আন্তর্জাতিক সম্প্রদায়কে সরকার বোঝাতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

উখিয়ার ময়নারগুনা রোহিঙ্গা আশ্রয় কেন্দ্রে সোমবার দুপুরে ত্রাণ বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন। রোহিঙ্গা ইস্যুতে সরকারের কূটনৈতিক অবস্থা দূর্বল বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর উখিয়ার ওই আশ্রয় কেন্দ্রে পৌঁছে। বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা রয়েছেন।

সোমবার ময়নারগুনা আশ্রয় শিবির, হাকিমপাড়া ও বালুখালী রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন খালেদা জিয়া।

সবশেষে বালুখালী পানবাজারে স্থাপিত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মেডিকেল ক্যাম্পে ৫ হাজার রোহিঙ্গা শিশু ও প্রসূতি মায়ের জন্য চিকিৎসাসামগ্রী চিকিৎসকদের কাছে হস্তান্তর করবেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়া রোহিঙ্গা শিবিরে পৌঁছানোর আগেই সকালে ১০ হাজার রোহিঙ্গা পরিবারের জন্য আনা ৪৫ ট্রাক ত্রাণসামগ্রী সেনাবাহিনীর ক্যাম্পে হস্তান্তর করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

ত্রাণ হিসেবে প্রতি পরিবার পাবে ১০ কেজি চাল, কয়েক কেজি করে ডাল ও প্রয়োজনীয় কাপড়। ৫ হাজার শিশুকে দুধসহ শিশু খাদ্য ও ৫ হাজার প্রসূতি মাকে গর্ভকালীন প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হবে।

‘সংবাদ হওয়ার জন্য বিএনপির কর্মীরাই খালেদার গাড়ি বহরে হামলা করেছে’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ