শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


উলামায়ে কেরাম রাজনীতিতে সক্রিয় হলেই দেশে ইসলাম প্রতিষ্ঠা সম্ভব: মুফতি ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, বর্তমান সমাজব্যবস্থা চরম পর্যায়ে অধঃপতনে নিমজ্জিত। মানুষের জান-মাল, ইজ্জত-আব্রুর কোন নিশ্চয়তা নেই। স্বাধীনভাবে ধর্ম-কর্ম পালনের সুযোগ নেই। সর্বক্ষেত্রে নৈরাজ্য চলছে।

আজ রোববার বিকেলে ভোলা প্রেসক্লাব মিলনায়তনে ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ আয়োজিত ‘বর্তমান পরিস্থিতি : ওলামায়ে কেরামের ভূমিকা’ শীর্ষক ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ইসলাম প্রতিষ্ঠার কাজের জন্য আল্লাহ তাআলা যুগে যুগে নবী রাসুল আ. দের পাঠিয়েছেন। এখন আর নবী রাসুলদের আগমন ঘটবে না। তাই নবী রাসুলদের উত্তরসূরী ওলামায়ে কেরামকেই এই দায়িত্ব পালন করতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলার আহবায়ক মুফতি ইয়াসীন নবীপুরী।

বিশেস অতিথি ছিলেন ভোলা-৪ আসনে হাতপাখার প্রার্থী এডভোকেট মাওলানা মুহিব্বুল্লাহ।

এছাড়াও সম্মেলনে জেলার বরেণ্য উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।

মুফতি ফয়জুল করীম বলেন, ওলামায়ে কেরামদের দ্বারাই সম্ভব একটি আদর্শ সমাজ গঠন করা। আদর্শিক পরিবর্তনের এ মহান কাজে ওলামায়ে কেরামকে নেতৃত্ব দিতে হবে। তাদের দায়িত্বশীল ভুমিকা পালন করতে পারবে।

মুফতি ফয়জুল করীম বলেন, যে আলেম আল্লাহকে বিশ্বাস করে সে কখনও আওয়ামী লীগ বা বিএনপি এক কথায় খোদাদ্রোহী কোনো শক্তিকে সাপোর্ট দিতে পারে না। যদি কোনো আলেম খোদাদ্রোহী শক্তিকে সাপোর্ট করে সে কোনো অবস্থাতেই আলেম হতে পারে না।

তিনি বলেন, শুধু নামাজ-রোজার মধ্যে ইসলাম সীমাবদ্ধ নয়। এর সঙ্গে জিহাদ, রাজনীতি -সব মিলিয়েই হলো ইসলাম। কেননা আল্লাহর রাসুল সা. তার ৬৩ বছর জীবনে ইসলামের দাওয়াত থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সবকিছুই করে গেছেন। তাই আমাদেরও তার পরিপূর্ণ অনুসরণ করতে হবে।

আলেমদের উদ্দেশে মুফতি ফয়জুল করীম বলেন, আলেমদেরই ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য চেষ্টা করতে হবে। বাংলাদেশে যারা আল্লাহকে সিজদা করে তারা যদি ইসলামকে ভোট দেয় তাহলে ইসলামই ক্ষমতায় আসবে। তাই শুধু ধর্ম পালন করলেই ইসলাম পালন করা হয় না। ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও রাষ্ট্রীয় জীবনসহ সব ক্ষেত্রে আল্লাহর হুকুম পালন করাই হলো ইসলাম।

আগামীতে নির্বাচনে সব আলেম ও মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইসলামী শক্তিকে ক্ষমতায় আনার আহবান জানান তিনি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ