শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘জিহাদ বিষয়ক অধ্যায়ের বিরোধীরা অজ্ঞ ও ইসলামবিদ্বেষী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
ডেস্ক

জঙ্গিবাদকে উৎসাহিত করা হচ্ছে এমন অভিযোগে আলিয়া মাদরাসার পাঠ্যবই থেকে জিহাদ অধ্যায় বাদ দেওয়ার নির্দেশনা ইসলাম বাদ দেয়ার নির্দেশনার শামিল বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের সাংগঠনিক সম্পাদক মুফতি সাখাওয়াত হুসাইন।

তিনি বলেন, জিহাদ বিষয়ক অধ্যায়ের বিরোধীরা অজ্ঞ ও ইসলামবিদ্বেষী এবং তারা জিহাদ ও সন্ত্রাসের প্রকৃত সংজ্ঞা নিরূপণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন নিঃসন্দেহে।

তিনি বলেন, জিহাদ মানে যুদ্ধ। প্রত্যেক ধর্ম ও দেশের যুদ্ধ যোদ্ধা যুদ্ধনীতি আছে। ইসলাম একটি পরিপূর্ণ জীবনবিধান। তারও একটি অনুপম যুদ্ধনীতি আছে। মুসলিম হিসেবে আমাকে ইসলামের যুদ্ধনীতিই জানতে হবে এবং মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, স্কুল কলেজেও জিহাদ বিষয়ক শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। সেখানে জিহাদের প্রকৃত শিক্ষা নেই বলেই শিক্ষার্থীরা জিহাদের নামে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। মাদরাসার কোন শিক্ষার্থী সন্ত্রাসে জড়িয়ে গেলে সেখানেও দেখা যায় মাদরাসার শিক্ষাসিলেবাস সমাপ্ত না করতে পারার কারনেই সে বিভ্রান্ত হয়েছে।

তিনি সরকারকে এহেন ন্যাকারজনক কাজ থেকে বিরত থাকার আহবান জানান। না হয় তাওহিদী জনতার আন্দোলনের দাবানল জ্বলে উঠবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মাদ্রাসার পাঠ্যবই থেকে বাদ দেওয়া হচ্ছে জিহাদ অধ্যায়


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ