শুক্রবার, ২২ জুন ২০১৮

বাজারে এলো মুহাম্মদ যাইনুল আবিদীন এর নতুন বই

OURISLAM24.COM
অক্টোবর ২৫, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : তিনি লিখছেন দুই দশকেরও অধিক সময় ধরে, লিখবেন আরো বহুদিন, যতদিন বেঁচে থাকবেন এই পৃথিবীর বুকে। আমরা সাধারণত যাঁদেরকে প্রবীণ বলি, তিনি সেই অর্থে প্রবীণ নন; কিন্তু তাঁর জ্ঞান ও মনীষা এবং অভিজ্ঞা ও অভিজ্ঞতা প্রবীণত্বকে ছাড়িয়ে গেছে।

ইসলামি ঘরানার প্রবীণ লেখদের কাছে তিনি গুরুত্বপূর্ণ আর তরুণদের কাছে তিনি অগ্রপথিক। লেখালেখির ক্ষেত্রে বিষয়বৈচিত্র্যে ও ভাষার অভিনবত্বে তিনি উজ্জ্বলতার স্বাক্ষর রেখেছেন। প্রয়োজনীয় সকল বিষয়ে তিনি কলম ধরেছেন, সোনালি ফসল ফলিয়েছেন এবং সাফল্য আয় করেছেন।

তিনি লিখে চলেছেন বিরামহীন : সাধারণ মানুষের জন্য তিনি লিখেছেন; যাঁরা জ্ঞানচর্চা করেন তাঁদের জন্যও তাঁর রচনাবলিতে খোরাক রয়েছে। তরুণ লিখিয়েদের জন্য তিনি পথপ্রদর্শন করেছেন; তাদের উদ্বুদ্ধ করেছেন লেখালেখির বিচিত্র সৌন্দর্যময় জগতে বিচরণ করতে এবং আলোকবর্তিকা হয়ে উঠতে।

যে-শেকড় থেকে তাঁর যাত্রা শুরু, তিনি এখনো সেই শেকড়ের সঙ্গেই আছেন; কিন্তু পৌঁছে গেছেন শিখরে। তাঁর নাম পরিচিত সবার কাছে, সবাই তাঁকে চেনেন ভালোভাবে, তিনি মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন।

মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন শুধু সব্যসাচী লেখকই নন, হাদীসশাস্ত্রের একজন নিভৃত সাধক; দীর্ঘদিন ধরে অনুশীলনমগ্ন আছেন হাদীসের পঠন-পাঠনে।

একইসঙ্গে তিনি চিত্তের পবিত্রতা, আত্মার পরিশুদ্ধতা ও মহান রবের মাহাত্ম্যের অভিসারী। তাঁর সকল কর্মকান্ডে একমাত্র আল্লাহর সন্তুষ্টিই কাম্য; তাই তিনি আত্মপ্রচারে সময় বিনষ্ট করেন না, কারো প্রশংসার প্রয়োজনও তাঁর নেই।

এবার বাজারে এলো মুহাম্মদ যাইনুল আবিদীন এর নতুন গ্রন্থ ‘আমার ধর্ম আমার গর্ব’

পাঠক এবার তাঁর যে-গ্রন্থটি হাতে পেতে চলেছে তার নাম ‘আমার ধর্ম আমার গর্ব’। গ্রন্থটিতে বিষয়বস্তুর বৈচিত্র্য আছে, ভাষার মাধুর্য আছে, বর্ণনাশৈলীর চাতুর্য আছে এবং ভাবনা-চিন্তার প্রাচুর্য আছে।

গ্রন্থটির রচনাগুলো বিভিন্ন সময়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে এবং পাঠকদের আদর ও প্রশংসা কুড়িয়েছে। একটি রচনা থেকে আরেকটি রচনা আলাদা, বিষয়ে ও ভাবে; কিন্তু প্রতিটি রচনাই ঈমানি চেতনায় উজ্জ্বল, ইসলামি ভাবরসে জারিত।

ইসলামের সৌন্দর্য ফুটিয়ে তুলতে লেখক নিপুণ কৌশলী, বিশ্বাস ও উপলব্ধির যথাযথ প্রয়োগে তিনি বিদগ্ধ। লেখক তাঁর বাক্যরাশিতে ভাবের সৌরভ ছড়িয়ে দিয়েছেন যা পাঠকের চিত্তকে আন্দোলিত করবে।

অতি যত্নের সঙ্গে তৈরি-করা প্রতিটি রচনা পাঠককে আত্মার খোরাক জোগাবে, চিন্তার বিস্তৃতি ঘটাবে এবং উপলব্ধিকে শাণিত করবে। ইসলামি প্রকশনার জগতে এ-ধরনের গ্রন্থ বিরল এবং বলা যায় বিকল্প হীন।

আমরা লেখকের এ-গ্রন্থটির বহুল প্রচার প্রত্যাশা করি।

প্রকাশক : মাকতাবাতুল ইসলাম
মুদ্রিত মূল্য : ৪৪০ টাকা

সরাসরি  পেতে যোগাযোগ
০১৯১১৪২৫৬১৫
০১৯১১৪২৫৮৮৬