শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ভারতে হিন্দুত্ববাদের বিরুদ্ধে বৃহত্তর ঐক্যের ডাক দিলেন সাইয়েদ আরশাদ মাদানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি সাইয়েদ আরশাদ মাদানি ভারতের হিন্দুত্ববাদী শক্তিগুলো দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন। জমিয়তে উলামায়ে হিন্দের গুজরাট শাখার আয়োজিত এক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, কিছু সাম্প্রদায়িক দল এই দেশকে হিন্দু রাষ্ট্রে পরিনত করে তাকে ধ্বংসের পথে নিয়ে যেতে চাইছে।

তিনি আরও বলেন, ‘বিশ্বের একটি ছোট দেশ নেপাল, সেখানে হিন্দু ধর্ম সংরক্ষণ করতে পারেনি। যদি ধর্মনিরপেক্ষ ভারতেও হিন্দু রাষ্ট্রের পথে হাঁটে, তাহলে ভারতের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য ভেঙে তছনছ হয়ে যাবে।’

এ সময় তিনি ভারতের সংখ্যালঘু সম্প্রদায়গুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের সব মানুষ একত্রিত হলে উগ্রবাদীরা আর চোখ রাঙাতে পারবে না।

সাইয়েদ আরশাদ মাদানি আরও বলেন, ‘আমরা রাজনীতির লোক নয়। দেশের বহু রাজনীতিবিদ দেশকে ভাগ করে দিতে চায়। দেশের হিন্দু ও মুসলিম সব সম্প্রদায়ের মানুষের প্রতি আহবান তারা যেনো এ প্ররোচনায় পা না দেয়।

তিনি বলেন, ভারত বরাবরই সম্প্রীতির দেশ হিসাবে পরিচিত। বর্তমান ভারতে সংখ্যালঘু আদিবাসী ও অনগ্রসর সম্প্রদায়ের মানুষের উপর অত্যাচার চালানো হচ্ছে।

উল্লেখ্য, গুজরাটে বিধানসভা নির্বাচন আসন্ন। সেখানে বিরোধী দলগুলো বিজেপির বিরুদ্ধে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে চাইছে। সে হিসেবে মাওলানা আরশাদ মাদানির এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

সূত্র : টিডিএন বাংলা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ