মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ফেসবুক মেসেঞ্জারে পেপ্যাল সেবা চালু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : লেনদেনে নতুন সুবিধা নিয়ে হাজির হল সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। প্রতিষ্ঠানটি তাদের মেসেজিং প্ল্যাটফর্ম মেসেঞ্জারে পেপাল সুবিধা যুক্ত করেছে।

এর ফলে ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা তাদের পেপাল অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি অ্যাপটিতে অর্থ পাঠাতে এবং অর্থের অনুরোধ করতে পারবেন। সবশেষ গত এপ্রিলে বিভিন্ন বিল পরিশোধের জন্য মেসেঞ্জারে ‘পিয়ার টু পিয়ার’ পেমেন্ট সুবিধা যুক্ত করা হয়।

প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে এ সেবা চালু হয়েছে। যেখানে ২.৫ মিলিয়ন ব্যবহারকারী ফেসবুকে পেপ্যাল অ্যাকাউন্ট যুক্ত করেছেন।

ব্যবহারকারীদের সুবিধার জন্য এরই মধ্যে মেসেঞ্জারে বট চালু করেছে পেপ্যাল। ফলে মেসেঞ্জারেই বটের মাধ্যমে পেপ্যাল অ্যাকাউন্ট সংক্রান্ত বিভিন্ন তথ্য পাওয়া যাবে।

এখানে পেপাল গ্রাহকরা এখন থেকে পাসওয়ার্ড পরিবর্তন, অ্যাকাউন্ট ইনকয়ারি এবং অ্যাপে পেমেন্ট সম্পর্কিত সহায়তা চাইতে পারবে। ফেসবুক বেশ কিছুদিন ধরেই এই প্ল্যাটফর্মে লেনদেন ব্যবস্থা আনতে কাজ করে যাচ্ছে।

এবং পিয়ার টু পিয়ার পেমেন্ট অপশন অ্যাপলের নতুন পে ক্যাশ, স্কয়ার ক্যাশ, স্ন্যাপচ্যাটের পেমেন্ট এবং পেপ্যালের নিজস্ব ভেনমো অ্যাপের সাথে প্রতিদ্বন্ধিতা করবে।

প্রসঙ্গত বর্তমানে ‘পিয়ার-টু-পিয়ার’ লেনদেন ব্যবস্থায় শীর্ষে রয়েছে পেপাল। আর চলতি বছরের তৃতীয় প্রান্তিকে পেপ্যালে মোট লেনদেন হয়েছে ২৪০০ কোটি মার্কিন ডলার।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ