শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা করল দুদক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : হজ ও প্রধানমন্ত্রীর ছেলেকে নিয়ে মন্তব্য করে মন্ত্রীত্ব ও দলীয় সদস্যপদ হারানো বিতর্কৃত সাংসদ আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম আদমদীঘি থানায় মঙ্গলবার মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামি বগুড়া শহরের কালিতলার মৃত হারুনুর রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

দুই একর ৩৮ শতাংশ জমি অবৈধভাবে বিক্রির মাধ্যমে ক্ষমতার অপব্যবহারসহ সরকারের আর্থিক ক্ষতি করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে বলে জানান দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম।

মামলার নথির বরাত দিয়ে আমিনুল বলেন, আদমদীঘিতে বাংলাদেশ জুট কর্পোরেশনের প্রতিষ্ঠান ‘সুরুজ মল আগরওয়ালা’র (বর্তমানে বিলুপ্ত) জায়গা জাহানারা রশিদের কাছে ২০১০ সালের ১৩ মে ইজারা দেওয়া হয় তিন বছরের জন্য।

“ইজারার শর্ত অনুযায়ী পাট ও বস্ত্র মন্ত্রণালয়কে প্রতিবছর এক লাখ ২০ হাজার টাকা করে দেওয়ার কথা। কিন্ত প্রতিবছরের ওই ভাড়া একবারও পরিশোধ না করে জাহানারা জমিটি ক্রয়ের জন্য পাট ও বস্ত্র মন্ত্রণালয়ে ২০১১ সালে ২৩ নভেম্বর আবেদন করেন।”

তিনি বলেন, এ ধরনের সম্পত্তি স্থায়ীভাবে বরাদ্দ দেওয়ার জন্য উম্মুক্ত দরপত্র আহ্বানের নিয়ম থাকলেও মন্ত্রী লতিফ সিদ্দিকী একক সিদ্ধান্তে ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকার সম্পত্তি মাত্র ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বিক্রি করেন। এতে সরকারের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে আওয়ামী লীগের তৎকালীন সভাপতিমণ্ডলীর সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী হজ ও তাবলিগ জামাত বিরোধী বক্তব্য এবং প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়কে নিয়ে বিরুপ মন্তব্য করে মন্ত্রীত্ব ও দলীয় সদস্যপদ হারায়।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ