বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ভারত রোহিঙ্গাদের বাংলাদেশে পুশইন করে চরম নিষ্ঠুরতার পরিচয় দিয়েছে; ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওার ইসলাম :  ভারত কর্তৃক রোহিঙ্গা মুসলমান শরণার্থীদের বাংলাদেশে পুশইন করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ দলটির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন এক যৌথ বিবৃতিতে বলেন, মিয়ানমার সামরিক জান্তার বর্বরতা থেকে প্রাণ বাঁচাতে রোহিঙ্গা শরণার্থীরা যখন বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছেন, ঠিক সে সময় ভারত সরকার রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে পুশইন করে চরম মানবতা বিরোধী কাজ করেছে।

তারা আরো বলেন, বাংলাদেশ সরকার মানবতার প্রশ্নে লক্ষ লক্ষ রোহিঙ্গাদেরকে বাংলাদেশে আশ্রয় দিয়ে অত্যন্ত মহানুভবতার পরিচয় দিয়েছে। আর ভারত তাদের দেশে আগে থের্কে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে দিয়ে অমানবিকতার পরিচয় দিয়েছে।

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, রোহিঙ্গা প্রশ্নে বিশ্বের সকল রাষ্ট্র যখন এক ও অভিন্ন নীতি গ্রহণ করে মানবতার পক্ষে দাঁড়িয়েছে, তখন ভারত,  চীন ও রাশিয়া রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিশ্বে ধিকৃত হয়েছে। নেতৃদ্বয় ভারতের এমন  মানবতা বিরোধী কর্মকান্ডকে সম্মিলিতভাবে রুখে দিতে বিশ্ব নেতৃত্বের প্রতি আহ্বান জানান।

আরএম

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ