বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের ‘ইসলামী ব্যাংকিংবিষয়ক’ কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ ও ব্যাংক আলফালাহ লিমিটেড-এর যৌথ উদ্যোগে উক্ত ব্যাংকের নির্বাহী ও কর্মকর্তাদের জন্য আয়োজিত দিনব্যাপী ‘ইসলামী ব্যাংকিংবিষয়ক’ এক ওয়ার্কশপ ১৪ অক্টোবর, ২০১৭ শনিবার ব্যাংকের মতিঝিল ইসলামিক ব্যাংকিং শাখায় অনুষ্ঠিত হয়।

সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সেক্রেটারি জেনারেল জনাব একিউএম ছফিউল্লাহ্ আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের উপদেষ্টা, বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জনাব শাহ্ আব্দুল হান্নান

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংক আলফালাহ লিমিটেডের কান্ট্রি হেড জনাব এস. এ.এ. মাসরুর ও কান্ট্রি অপারেশন্স হেড জনাব মুহাম্মদ এহসান উল হক কোরেশী।

প্রধান অতিথি জনাব শাহ্ আব্দুল হান্নান তার বক্তব্যে ইসলামিক ফাইন্যান্স ও ব্যাংকিংয়ের সাফল্য তুলে ধরে বলেন, ইসলামী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ সুদমুক্ত আর্থিক কার্যক্রম প্রবর্তনের মাধ্যমে সমাজকে সুদের কুফল থেকে মুক্ত করার জন্য কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, সমাজের অর্থনৈতিক বৈষম্য, দুর্নীতি- এ সবের মূলে রয়েছে সুদভিত্তিক অর্থব্যবস্থা। ইসলামী অর্থনৈতিক ব্যবস্থা বাস্তবায়নের মাধ্যমেই এই বৈষম্য ও অস্থিরতা দূর করা সম্ভব।

বিশেষ অতিথি জনাব এস. এ.এ. মাসরুর তার বক্তৃতায় ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের প্রতি অর্জিত জ্ঞানকে সহকর্মীদের মধ্যে বিস্তারের পাশাপাশি নিজেদের পেশাগত জীবনে প্রয়োগের মাধ্যমে ইসলামী ব্যাংকিং ব্যবস্থাকে আরো বিকশিত করার আহবান জানান।

বিশেষ অতিথি জনাব এহসানুল হক কুরেশী বলেন, বর্তমানে ইসলামী ব্যাংকিং এক বাস্তবতা। তিনি সুদমুক্ত ব্যাংকিংব্যবস্থার মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ গঠনের প্রতি ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের উদ্বুদ্ধ করেন।

সভাপতির বক্তব্যে জনাব একিউএম ছফিউল্লাহ্ আরিফ ইসলামী ব্যাংকিং ধারাকে আরো বেগবান করার লক্ষ্যে সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের পক্ষ থেকে মানবসম্পদ উন্নয়নে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণের মাধ্যমে ওয়ার্কশপটি শেষ হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ