শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


প্রকাশের অপেক্ষায় আলোচিত ৫ বই; রকমারিতে চলছে প্রি অর্ডার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবিদ আনজুম
প্রতিবেদক

কিছু বই প্রকাশের আগেই আলোচনায় চলে আসে। এসেছে নিচের পাঁচটি বইও। সোশ্যাল মিডিয়ার কল্যাণে মানুষের কাছে সংবাদ পৌঁছে গেছে আগেই। উৎসুক পাঠকদের খোঁজ শুরু হয়েছে সেই থেকেই। কবে আসবে বইগুলো?

আসবে খুব শিগগির। হয়তো দুই চারদিনের মধ্যেই। উৎসুক পাঠকের তৃষ্ণা মেটাবে। খুলবে অপেক্ষার ঘোর। তার আগে দেশের সর্ববৃহৎ অনলাইন বুক শপ রকমারি ডটকমে চলছে প্রি অর্ডার। এতে মিলছে ব্যাপক সাড়াও। জানালেন রকামারির ইসলামি বই বিভাগের প্রধান ইহসানুল হক।

তিনি বলেন, এবার একসঙ্গে পাঁচটি আলোচিত বই আসছে বাজারে। যে বইগুলো নিয়ে পাঠক মহলে ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে। সেটার প্রতিফলন আমরা দেখছি প্রি অর্ডারেও।

ইতোমধ্যেই বহু মানুষ বইগুলোর জন্য অগ্রিম বুকিং দিয়ে রেখেছেন বলে জানালেন ইহসানুল হক।

রকমারি অনলাইন শপ থেকে আপনিও প্রি অর্ডার করে রাখতে পারেন বইগুলো। পাঠকের সুবিধার্তে বইগুলোর সংক্ষিপ্ত পরিচিতি ও অর্ডার লিংক দেয়া হলো।

প্রিয়তমা

প্রিয় নবী হজরত মুহাম্মদ সা. এর প্রিয়তম মানুষটিকে নিয়ে এ বই। তাদের সংসার ও জীবন ধর্মের প্রেমময় বয়ান উঠে এসেছে এ কালের কালিতে। লিখেছেন কবি ও গল্পকার সালাহউদ্দীন জাহাঙ্গীর। ঝরঝরে গদ্য ও আকর্ষিত বয়ান যার লেখার অন্যতম শক্তি।

প্রিয়তমা প্রকাশ করেছে নবপ্রকাশ।  মূল্য ৫২০ টাকা। রকমারি বিক্রয় মূল্য ২৬০ টাকা। বইটির জন্য প্রি অর্ডার করতে ক্লিক করুন প্রিয়তমা

মুক্তিযুদ্ধের বয়ানে ইসলাম

বইটির লেখক পিনাকী ভট্টচার্য। সাম্প্রতিক সময়ে ইসলাম বিষয়ে লেখালেখি ও গবেষণায় সাড়া জাগিয়েছেন। করছেন গবেষণা। মুক্তিযুদ্ধের প্রচলিত ইতিহাসগুলোতে ইসলামকে এড়িয়ে চলার একটা গতি লক্ষ করা যায়। সেখানে ‘মুক্তিযুদ্ধের বয়ানে ইসলাম’ মুক্তিযুদ্ধের সময়কার ইসলামিক বয়ানগুলো হাজির করেছে।

স্বাভাবিকই বইটি নাড়া দেবে পাঠক ও বোদ্ধাহৃদয়ে।  সেক্যুলারদের ইসলামবিরোধিতার উপকরণগুলোও ম্লান করবে বলে দাবি করা হয়েছে।

বইটি প্রকাশ করেছে গার্ডিয়ান পাবলিকেশন্স। ২৫০ টাকা মূল্যের বইটি রকমারিতে পাওয়া যাবে ১৪০ টাকায়। লিংক মুক্তিযুদ্ধের বয়ানে ইসলাম

হালাল ব্যবসা ও হালাল অর্থনীতির কথকতা

বইটি ৪৫টি ব্যবসা-বাণিজ্য সেক্টরের ৪৮জন জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে প্রতিষ্ঠিত সফল ব্যবসায়ী ও ব্যাংকার এবং ইসলামী অর্থনীতিবিদ ও শরিয়াহ বিশেষজ্ঞের এক্সক্লুসিভ সাক্ষাৎকার নিয়ে তৈরি এ বই। স্বাভাবিকভাবে ব্যবসা ও অর্থনীতিতে আগ্রহী ব্যক্তিদের চাহিদায় থাকবে বইটি। এছাড়াও যারা এসব নিয়ে পড়ালেখা করছেন বা জানতে আগ্রহী তাদের মধ্যেও খোঁজ খবর পড়ে গেছে।

বইটি লিখেছেন আলেম ও সাংবাদিক মিরাজ রহমান। ভিন্ন ভিন্ন ব্যক্তি ও অভিজ্ঞতার মানুষের কথকতা থাকাই আলাদা মাত্রা পেয়েছে বইটি। যা পাঠককে বিষয়ের উপর পূর্ণাঙ্গ দিক নির্দেশনা দেয়ার পাশাপাশি জানাবে বিশিষ্ট ব্যক্তিদের জীবন সম্পর্কে।

বইটি প্রকাশ করেছ দ্য সুলতান। মূল্য ৫৯০ টাকা। রকামারিতে বিক্রয় মূল্য ৩৫০। প্রি অর্ডার করতে ক্লিক করুন হালাল ব্যবসা ও হালাল অর্থনীতির কথকতা

সুলতান সালাহুদ্দীন আইয়ুবী

প্রকাশের অপেক্ষায় থাকা আরো একটি বই সুলতান সালাহুদ্দীন আইয়ুবী। মুসলিমদের কাছে আজীবন প্রেরণাদায়ী এক মহান মানুষ।  যার বিরত্বগাঁথা বর্ণিত হয়েছে বইটিতে। পাশ্চাত্যে ‘সালাদিন’ নামে পরিচিতি এ মনীষী মিশর ও সিরিয়ার প্রথম সুলতান এবং আইয়ুবীয় রাজবংশের প্রতিষ্ঠাতা।

বইটি লিখেছেন আরেক মনীষী যুগ সংস্কারণ আল্লামা সাইয়েদ আবুল হাসান নদভী রহ.। অনুবাদ করে প্রকাশ করেছে মাকতাবাতুল ইসলাম। ১৫০ টাকা মূল্যের বইটি রকমারিতে প্রিঅর্ডার করা যাবে ৭৫ টাকায়। লিংক সুলতান সালাহুদ্দীন আইয়ুবী

সফরে হিজায

প্রকাশের অপেক্ষায় থাকা আরেকটি বই সফরে হিজায। আবদুল মজিদ দরিয়াবাদীর লেখা বইটি অনুবাদ করেছেন মুফতি ওয়ালিউল্লাহ আবদুল জলীল। সাইয়েদ সুলাইমান নদভীর সম্পাদনায় বইটি প্রকাম করেছে রাহনুমা প্রকাশনী।

বাইতুল্লাহ সফরের জীবন্ত কাহিনী নিয়ে রচিত এ বই। যার রচনা কৌশল মুগ্ধ করবে পাঠককে। বইটির রকমারি বিক্রয়মূল্য ২৮৬ টাকা। প্রি অর্ডার করতে ক্লিক করুন সফরে হিজায


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ