রবিবার, ২৪ জুন ২০১৮

আপনি বিদেশ যাবেন না, জনগণ আপনার সাথে আছে: জয়নুল আবেদীন

OURISLAM24.COM
অক্টোবর ৯, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রধান বিচারপতি এস কে সিনহাকে উদ্দেশ্য করে বলেছেন, আপনি দেশত্যাগ করবেন না। সারা দেশের মানুষ আপনার সঙ্গে আছে। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি বাংলাদেশের প্রধান বিচারপতি।

পাঁচ দিনের ঘোষিত কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার দুপুর ১টা থেকে ২টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ শেষে এক বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি প্রধান বিচারপতিকে সপদে বহাল করার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় আগামীকাল মঙ্গলবার সারা দেশে জেলা আইনজীবী সমিতির সামনে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি।

তিনি বলেন, আপনারা প্রধান বিচারপতির কাছ থেকে বক্তব্য জানার চেষ্টা করুন। জাতি জানতে চায় প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটিতে গেছেন কিনা।

এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন তার বক্তব্যে বলেন, রোববার দিনভর ওনার (প্রধান বিচারপতি) বাসভবনে জিও লেটারে সই দেয়ার জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। কিন্তু তিনি সই করেননি। তিনি বিদেশে যেতে চান না। তার ওপর জবরদস্তি করা হচ্ছে।

প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, আপনি তাদের (সরকার) কাছে নতিস্বীকার করবেন না।

তিনি বলেন, সরকারপ্রধান বিচারপতিকে চাপ প্রয়োগ করে স্বাধীন বিচারব্যবস্থাকে শেষ করে দিয়েছে। কারণ তিনি (প্রধান বিচারপতি) ষোড়শ সংশোধনীর রায়ে দেশের চিত্র তুলে ধরেছেন।