শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


নোয়াখালীতে আল নূর কালচারাল সেন্টারের ‘আদর্শ পরিবার’ বিষয়ক সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নোয়াখালীতে ‘আদর্শ পরিবার গঠনের গুরুত্ব ও উপায়’ শীর্ষক আলোচনা সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মাইজদী বাজারস্থ ধানসিঁড়ি চাইনিজ রেষ্টুরেন্টে গত ৪ অক্টোবর বুধবার বিকেলে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান সোহেল।

জামিয়া রহমানিয়া মহব্বতপুরের মুহতামিম মাওলানা ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব এবং আল নূর কালচারাল সেন্টার কাতার-এর নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

অনুষ্ঠানের প্রধান অতিথি নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান সোহেল বলেন, আদর্শ পরিবার গঠন ছাড়া সুখী সমৃদ্ধ জাতি আশা করা যায় না। আমাদের নতুন প্রজন্মকে সংস্কৃতি ও শিষ্টাচার এবং আধুনিক মুসলিম রাষ্ট্রের দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তুলতে পরিবারের ভূমিকা অনবদ্য।

শিক্ষা,সংস্কৃতি ও সমাজ কল্যাণের আর্ন্তজাতিক প্রতিষ্ঠান আল নূর কালচারাল সেন্টারের নোয়াখালী ইউনিট গঠনকে স্বাগত জানাই এবং আল নূরের সকল কর্মকান্ডে তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করছি।

প্রধান আলোচক মাওলানা ইউসুফ নূর বলেন, আলোকিত বাংলাদেশ কমিউনিটি গড়ার প্রত্যয়ে আজ থেকে ৮ বছর পূর্বে কাতারের রাজধানী দোহার আকাশে উদিত হয়েছিল আল নূর সূর্য। তিন বছরের মাথায় তা আলো ছড়াতে শুরু করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। দু’বছর পূর্বে এই সূর্যের কিরণ বিকশিত হয় বাংলাদেশে। আজকে আনুষ্ঠানিকভাবে নোয়খালীতে তার যাত্রা শুরু হল।

তিনি বলেন, আদর্শ পরিবার গঠনের জন্য চরিত্রবান মাতা-পিতা আবশ্যক। এজন্যে যৌতুক প্রথা ও অন্যান্য অনাচারকে সমুলে উৎপাটন করতে হবে। নারী-পুরুষের সমান অধিকার নয়, বরং নারীর অগ্রাধিকার নিশ্চিত করতে হবে। আমাদের সন্তানদের উন্নততর আধুনিক শিক্ষা ও প্রয়োজনীয় ধর্মীয় শিক্ষা প্রদানের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন ও প্রশিক্ষণ দিতে হবে। যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি, মুক্তিযুদ্ধের চেতনা ও ইসলামী মূল্যবোধকে অক্ষুন্ন রাখতে হবে। আল নূর সেন্টার এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

মাওলানা জুনাইদ মাহমুদীর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নোয়াখালী জামিয়া মাদানিয়ার প্রিন্সিপাল মাওলানা ছিদ্দিক আহমেদ নোমান, জালাল উদ্দিন কলেজের অধ্যাপক প্রফেসর শাহ আলম, মাইজদী জামিয়া ইসলামীয়ার মুহাদ্দিস মাওলানা মুহম্মদ মহিউদ্দিন, নোয়াখালী পৌরসভার কাউন্সিলর মোশাররফ পারভেজ, অশ্বদিয়া দাখিল মাদরাসার সুপারিন্টেন্ড মাওলানা মাহবুবুর রহমান গিয়াস প্রমুখ।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক মহিলা অংশ নেন। প্রফেসর শাহ আলমকে আহবায়ক ও মাওলানা জুনায়েদ মাহমুদীকে সদস্য সচিব এবং মাওলানা সিদ্দিকুর রহমানকে প্রধান উপদেষ্টা করে আল নূর কালচারাল সেন্টার নোয়াখালী ইউনিটের ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ