শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

ছোট খাট মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে: আল্লামা কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উবায়দুল্লাহ সাআদ: ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিহের দুইযুগ পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন চলছে। এতে উপস্থিত আছেন দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম

শনিবার সকাল ৯ টা থেকে ময়মনসিংহ শহরের টাউন হল মোড়ে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়মে শুরু হয় অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হুসাইন কাসেমী বলেন, ইসলাম ও মুসলমানের দুর্দিনে আমাদের সবরকম মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে।

ঘরে বসে বৃথা হুংকার দিলে কোন লাভ হবে না জানিয়ে আল্লামা কাসেমী বলেন, ইত্তেফাকুল উলামা দুইযুগে ঐক্যবদ্ধ থাকার যে নজীর স্থাপন করেছে আমি তাদের শুকরিয়া আদায় করছি।

ইত্তেফাকুল উলামার প্রতিষ্ঠাতাদের অন্যতম হুসাইন আহমদ মাদানী রহ. এর খাস ছাত্র মাওলানা আরিফ রব্বানী রহ. এর জান্নাতে উঁচু মাকাম কামনা করে বলেন, তিনি যে খেদমত করে গেছেন এর কোন তুলনা হয় না।

তিনি আরো বলেন, আজ যাদের সহযোগিতায় এই আয়োজন হয়েছে আমি তাদের ধন্যবাদ জানাই।

ঐক্যের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে আল্লামা কাসেমী রোহিঙ্গা মুসলমানদের উদ্বৃতি দিয়ে বলেন, রোহিঙ্গা মুসলমানরা ঐক্যবদ্ধ না থাকায় আজকে তারা নিজের জন্মভূমি ছাড়তে বাধ্য করা হয়েছে।

সাম্প্রতিক রোহিঙ্গাদের উপর নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে আল্লামা কাসেমী সবাইকে তাদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিংহের কার্যক্রম আরো বেগমান করারও পরামর্শ দেন আল্লামা কাসেমী।

ইত্তেফাকুল উলামা যেন জাতীয় পর্যায়ে কাজ করতে সে ব্যাপারেও ইত্তেফাকের দায়িত্বশীলদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে যৌথভাবে সভাপতিত্ব করবেন, ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিহের মজলিশে শুরার সভাপতি মাওলানা আবদুর রহমান হাফেজ্জী ও দেশের প্রাচীনতম প্রতিষ্ঠান জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া এর শায়খুল হাদিস মাওলানা এমদাদুল হক।

ইত্তেফাকুল উলামার ২ যুগপূর্তি সম্মেলন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ